চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সীতাকুণ্ডস্থ ভাটিয়ারী কলেজ পাড়া এলাকায় লায়ন আলহাজ্ব মোহাম্মদ ইমরানের উদ্যোগ ও অর্থায়নে গভীর নলকূপ স্থাপন

প্রকাশ: ২ অক্টোবর, ২০২৩ ৯:৫৬ : পূর্বাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডস্থ ভাটিয়ারী কলেজ পাড়া এলাকায় লায়ন আলহাজ্ব মোহাম্মদ ইমরানের উদ্যোগ ও অর্থায়নে দেড় লক্ষ টাকা ব্যয়ে গভীর নলকূপ স্থাপন করা হয়।

রবিবার (১ অক্টোবর ২০২৩) নব-স্থাপিত গভীর নলকূপের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে হযরত হোসেন শাহ (রহঃ) জামে মসজিদ ও মহল্লা কমিটি।

 

 

মসজিদ কমিটির সভাপতি আলহাজ্ব মোহাম্মদ শফি’র সভাপতিত্বে ও মোতোয়াল্লি আলহাজ্ব মোহাম্মদ লোকমান সওদাগরের পরিচালনায় গভীর নলকূপ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিমনী শিপ রিসাইক্লিং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট শিল্পপতি সমাজসেবক ও বঙ্গবন্ধুর চেতনায় বিশ্বাসী রাজনীতিবিদ লায়ন আলহাজ্ব মোহাম্মদ ইমরান।

 

 

প্রধান অতিথির বক্তব্যে লায়ন আলহাজ্ব মোহাম্মদ ইমরান বলেন, নীল সাগরের পানিগুলো হলো আকাশের প্রতিফলন আর আমাদের কাজগুলো হলো আমাদের চিন্তাভাবনার প্রতিফলন।

তিনি আরো বলেন, পানি হলো পৃথিবীর আত্মা যা একে বাঁচিয়ে রেখেছে। আর, কুয়ো যখন শুকনো এবং শূন্য তখনই তা পানির মর্ম বোঝে।

 

 

ঐক্যবদ্ধভাবে কাজ করার উপরে গুরুত্বারোপ করে লায়ন আলহাজ্ব মোহাম্মদ ইমরান বলেন, প্রত্যেকেই আমরা পানির আলাদা আলাদা ফোটা, কিন্তু একসাথে আমরা একটা সাগর। এবং, মনে রাখতে হবে, সবকিছুর চেয়ে নরম হওয়া সত্ত্বেও একীভূত এই পানিকে এক বিশাল পাহাড়ও প্রতিরোধ করতে পারে না। আমরা সচেতনভাবে চাইলে অপরাধমুক্ত সুশিক্ষিত সমাজ গড়ার প্রত্যয়ে ঐকান্তিকতার সাথে কাজ করা সম্ভব, সমাজকে আলোকিত করা সম্ভব।

 

 

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হযরত হোসেন শাহ্ (রহঃ) জামে মসজিদের পেশইমাম আলহাজ্ব মাওলানা সাবের আহমদ, মসজিদ কমিটির সেক্রেটারি মোঃ বদিউল আলম, তরুণ ব্যবসায়ী সারতাজ ইমরান, আলহাজ্ব মোহাম্মদ আরব আলী, ফরিদুল আলম, রুহুল আমিন, সোলাইমান, তসলিম এবং গভীর নলকূপ স্থাপনে তদারককারী লায়ন আলহাজ্ব মোহাম্মদ ইমরানের ছোটভাই মোহাম্মদ ইরফান।

Print Friendly and PDF