চট্টগ্রাম, রোববার, ১৯ মে ২০২৪ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও ঢাকার সঙ্গে রাজবাড়ীর বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

প্রকাশ: ২ অক্টোবর, ২০২৩ ১০:০৭ : পূর্বাহ্ণ

 

ফরিদপুরের গোল্ডেন লাইন পরিবহনের সঙ্গে দ্বন্দ্বের জেরে আবারও ঢাকার থেকে রাজবাড়ী সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। সোমবার (২ অক্টোবর) ভোর থেকে বাস চলাচল বন্ধ রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে রাজবাড়ী বাস মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মুরাদ হোসেন।

জানা যায়, ফরিদপুরের গোল্ডেন লাইন পরিবহনের দুটি বাস রাজবাড়ী-ঢাকা রুটে চলাচলের অনুমতি দেয় রাজবাড়ী বাস মালিক সমিতি ও ঢাকার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন। কিন্তু গোল্ডেন লাইন পরিবহন দুটি ট্রিপের স্থানে প্রতিদিন পাঁচ থেকে ছয়টি বাস চলছিল ঢাকা-রাজবাড়ী রুটে। এর প্রেক্ষিতে রাজবাড়ী বাস মালিক সমিতি থেকে গোল্ডেন লাইনের দুটি বাস রেখে বাকি বাসের যাত্রী নামিয়ে খালি বাস ফেরত পাঠায়। এর প্রেক্ষিতে ঢাকার গাবতলীতে রোববার সন্ধ্যায় গোল্ডেন লাইন পরিবহনের শ্রমিকেরা রাজবাড়ী সকল বাস কাউন্টার বন্ধ করে ঘোষণা দেয় রাজবাড়ীর কোনো বাসা ঢাকায় আসবে না আবার ঢাকা থেকেও কোনো বাস রাজবাড়ী যাবে না। এরপর সোমবার সকাল থেকে রাজবাড়ীর সঙ্গে ঢাকার সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে।

 

 

রাজবাড়ী বাস মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মুরাদ হাসান বলেন, কিছুদিন আগে রাজবাড়ী বাস মালিক সমিতির সঙ্গে আলোচনা না করেই গোল্ডেন লাইন ঢাকা রাজবাড়ী রুটে বাস চালু করে। তখন আমরা বাধা দিলে দুইদিন বাস বন্ধ থাকার পর আলোচনার মাধ্যমে তাদের দুটি বাস চলাচল করার অনুমতি দেয় রাজবাড়ী বাস মালিক সমিতি ও ঢাকার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন। কিন্তু এখন তারা ইচ্ছামত বাস চালু করছে। দুটির স্থানে ছয়টি বাসও চালিয়েছে। এজন্য আমরা তাদের দুটি বাস রেখে বাকি বাস চলাচলে বাধা দেই। এজন্য তারা আমাদের গাবতলী সকল বাসের কাউন্টার বন্ধ রেখে। গোল্ডেন লাইন গায়ের জোরে এসব করছে।

এদিকে ঢাকার সঙ্গে সরাসরি বাস বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছে ঢাকাগামী যাত্রীরা।

সূত্র: চ্যানেল ২৪

Print Friendly and PDF