চট্টগ্রাম, বুধবার, ২২ মে ২০২৪ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিততে চায় টাইগাররা

প্রকাশ: ২০ সেপ্টেম্বর, ২০২৩ ২:৫৫ : অপরাহ্ণ

 

আগামীকাল থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের একদিনের ক্রিকেট সিরিজ। এই সিরিজের বাংলাদেশের দলে থাকছেনা বেশ কয়েক জন গুরুত্বপূর্ণ ক্রিকেটার। তবুও ঘরের মাঠে সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামতে চায় বাংলাদেশ, এমটাই জানিয়েছেন অধিনায়কের দায়িত্বে থাকা লিটন দাস। অন্যদিকে, বিশ্বকাপের আগে উপমহাদেশের আবহাওয়ার সাথে মানিয়ে নিতে এই সিরিজ গুরুত্বপূর্ণ বলে মনে করেন নিউজিল্যান্ড জাতীয় দলের ক্রিকেটাররা। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলায় শুরু বৃহস্পতিবার দুপুর ২ টায়।

 

 

মিরপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলতে আগামীকাল বৃহস্পতিবার মাঠে নামছে টাইগাররা। এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে বাংলাদেশ দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজকে। দলকে নেতৃত্ব দেবেন লিটন দাস।

 

 

দুই দল এখন পর্যন্ত ৩৮ বার মুখোমুখি হয়েছে। যেখানে কিউইদের ২৮ জয়ের বিপরীতে টাইগারদের জয় ১০টিতে। সবশেষ ২০১০ ও ২০১৩ সালে ঘরের মাঠে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ হয়েছিলো ব্লাক-ক্যাপসরা। সেই জয়ের সুখস্মৃতি এখনো উজ্জ্বীবিত করে টাইগারদের।

 

 

অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ ক্রিকেটের ১৩তম আসর। বিশ্বকাপের আগে এটি টাইগারদের শেষ সিরিজ। দলের আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে ও নিজেদের শক্তিমাত্রা যাচাই করে নিতে এই সিরিজ গুরুত্বপূর্ণ বলে মনে করছেন অধিনায়ক লিটন দাস।

 

 

অন্যদিকে, বিশ্বকাপের আগে উপমহাদেশের আবহাওয়ার সাথে মানিয়ে নিতেই বাংলাদেশের বিপক্ষে এই সিরিজ খেলছে নিউজিল্যান্ড। তবে, এই সিরিজে নেই– কেন উইলিয়ামসন, মার্টিন গাপটিল, টিম সাউদির মতো বিশ্বসেরা ক্রিকেটাররা। শক্তিশালী দল না আসলেও জয় দিয়ে সিরিজ শুরু করা করতে চায় লকি ফার্গুসনের দল।

এদিকে, ম্যাচ চলাকালীন সময় হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

 

Print Friendly and PDF