চট্টগ্রাম, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যাত্রীর সংখ্যা বৃদ্ধি পেলে গাড়ি বাড়াব : সড়ক সচিব

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর, ২০২৩ ৯:৪০ : পূর্বাহ্ণ

 

মারুফ সরকার,  স্টাফ রিপোর্টার: ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চালু হওয়া বিআরটিসি বাসে যাত্রীর সংখ্যা বৃদ্ধি পেলে গাড়ি বাড়ানো হবে বলে জানিয়েছেন সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব আমিন উল্লা নুরী।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে বিরতিহীনভাবে ফার্মগেট (খামারবাড়ি সংলগ্ন) থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত রুটে বিআরটিসি বাস চলাচল শুরুর আগে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

 

সড়ক সচিব বলেন, সাধারণ মানুষের অনেক দিনের দাবি ছিল একটি বাস সার্ভিস চালু করার। ফার্মগেট গুরুত্বপূর্ণ জায়গা, অনেক যাত্রী এখান থেকে যাতায়াত করে। ফার্মগেট একটি হাব। তার পরিপ্রেক্ষিতে প্রতিদিন সাড়ে ৭টা থেকে ফার্মগেট থেকে জসিম উদ্দিন বিআরটিসির আটটি বাস চলবে। যাত্রীর সংখ্যা বৃদ্ধি পেলে আমরা গাড়ি বাড়াব।

 

মোটরসাইকেল ও সিএনজি চলাচল প্রসঙ্গে তিনি বলেন, সেতু কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে  মোটরসাইকেল আপাতত চলবে না। পুরোপুরি চালু হওয়ার পর বিষয়টি ভেবে দেখা হবে। পদ্মা সেতুতে প্রথমে দেওয়া হয়নি মোটরসাইকেল। পরে দেওয়া হয়েছে, অনেকেই পদ্মা সেতুতে উঠে ছবি তোলে, সেলফি নিচ্ছে, আমরা মানুষকে বারবার সতর্ক করছি। নিরাপত্তা বাহিনী বারবার সতর্ক করছে। মানুষের একটা আবেগ আছে, আর এটা তো এক্সপ্রেসওয়ে, এখানে দ্রুতগতিতে গাড়ি চলবে। মোটরসাইকেলের বিষয়ে সেতু কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে।

 

 

‘পূর্বে আমাদের যে ভাড়া ছিল এখানে সে ভাড়া থাকবে। আমাদের টোল দেওয়া লাগলেও আমরা ভাড়া বাড়াব না। ফার্মগেট থেকে বিমানবন্দর যে ভাড়া আছে সে ভাড়াই থাকবে।’

বাসে ই-টিকিটিং চালুর প্রসঙ্গে সচিব বলেন, আমরা ই-টিকিটিং চালু করব না। আমরা চাইছি বিআরটিসিতে স্মার্ট কার্ড চালু করতে। যেটা বিআরটিসিতে চলবে, মেট্রোতে চলবে। কার্ড প্রস্তুত রয়েছে। এটা কার্যকর করতে একটু সময় লাগবে। একই কার্ড দিয়ে বিআরটিসি এবং এমআরটিসি চলবে।

Print Friendly and PDF