চট্টগ্রাম, রোববার, ২৬ মে ২০২৪ , ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ থেকে এক্সপ্রেসওয়েতে বিআরটিসি বাস চলবে

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর, ২০২৩ ১০:২৮ : পূর্বাহ্ণ

 

আজ থেকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চলবে বিআরটিসির বাস। প্রাথমিকভাবে ৮টি বাস দিয়ে উত্তরা থেকে ফার্মগেটের খামারবাড়ি পর্যন্ত বিআরটিসির এই বাস সার্ভিস চলবে। এই রুটে বর্তমান যে ভাড়া আছে তাই নেয়া হবে বলে জানিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান।

 

 

গত দোসরা সেপ্টেম্বর চালু হয় দেশের প্রথম দ্রুতগতির উড়াল সড়ক ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে। বিমানবন্দরের কাওলা এলাকা থেকে তেজগাঁও হয়ে ফার্মগেট পর্যন্ত অংশ প্রধানমন্ত্রী উদ্বোধন করার পরদিন থেকে সর্ব সাধারণের জন্য এলিভেটেড এক্সপ্রেসওয়ে খুলে দেয়া হয়। এরপর থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে ব্যক্তিগত গাড়ী চলাচল করলেও, যাত্রীবাহি বাস চলছে না।

 

 

এবার গণপরিবহন উন্মুক্ত হতে যাচ্ছে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে। সোমববার সকাল থেকে এই উড়াল সড়কে চলাচল করবে বিআরটিসি বাস। প্রাথমিকভাবে ৮টি বাস যাতায়াত করবে। এক্সপ্রেসওয়ের দুই প্রান্ত থেকে ওঠানামা করতে পারবেন যাত্রীরা। উত্তরার জসীমউদ্দীন রোড, বিমানবন্দর রেলওয়ে স্টেশন ও কাওলা থেকে দক্ষিণমুখী যাত্রীরা বাসে উঠতে পারবে। এটা নামবে ফার্মগেট হয়ে খামারবাড়ি।

 

 

অন্যদিকে বিমানবন্দর অভিমুখী যাত্রীরা মানিক মিয়া অ্যাভিনিউ সংলগ্ন সংসদ ভবনের খেজুরবাগান এলাকার বঙ্গবন্ধু গোলচত্বর থেকে বাসে উঠতে পারবে। এছাড়া  খামারবাড়ি ও বিজয় সরণী সিগনালের পর থেকেও উত্তরামুখী যাত্রীরা এই বাসে উঠতে পারবেন ।

আপাতত এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চলাচলে যাত্রিদের অতিরিক্ত ভাড়া গুনতে হবে না। উত্তরা-ফার্মগেটের যা ভাড়া তাই নেয়া হবে।

পরীক্ষামূলক এই চলাচলের যাত্রী চাহিদার ভিত্তিতে পরে বাস সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানিয়েছে বিআরটিসি।

 

 

সূত্র – বৈশাখী  অনলাইন

Print Friendly and PDF