চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই ছাত্রলীগ নেতাকে নি*র্যা*ত*ন, শাহবাগ থানার পরিদর্শককে প্রত্যাহার

প্রকাশ: ১২ সেপ্টেম্বর, ২০২৩ ১১:৪৮ : পূর্বাহ্ণ

 

থানায় নিয়ে ছাত্রলীগের দুই নেতাকে নির্যাতনের ঘটনায় শাহবাগ থানার পরিদর্শক (অপারেশন) মো. গোলাম মোস্তফাকে প্রত্যাহার করা হয়েছে। ছাত্রলীগের দুই নেতাকে পেটানোর ঘটনায় পুলিশের রমনা বিভাগ থেকে এবিপিএনে বদলি হওয়া এডিসি হারুন অর রশীদকে সাময়িক বরখাস্ত করার পর এলো এই প্রত্যাহার করার খবর।

 

 

সোমবার (১১ সেপ্টেম্বর) দিবাগত রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের এ সংক্রান্ত একটি ‘অফিস আদেশ’ সংবাদমাধ্যমের হাতে আসে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনারের পক্ষে উপ-পুলিশ কমিশনার মো. তানভীর সালেহীন ইমন পিপিএম স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়েছে, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ঢাকায় কর্মরত নিম্নবর্ণিত নিরস্ত্র পুলিশ পরিদর্শকদ্বয়কে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জনস্বার্থে তাদের নামের পাশে বর্ণিত স্থানে বদলি/ পদায়ন করা হলো।

 

 

আদেশে উল্লেখ করা হয়, শাহবাগ থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. গোলাম মোস্তফাকে বদলি করা হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কেন্দ্রীয় সংরক্ষণ দপ্তরে। তার স্থলাভিষিক্ত হয়েছেন ডিবি-গুলশানের নিরস্ত্র পুলিশ পরিদর্শক মো. আরশাদ হোসেন। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে ‘অফিস আদেশ’টিতে উল্লেখ করা হয়।

 

 

প্রসঙ্গত, গত শনিবার রাতে শাহবাগ থানায় তুলে নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও ঢাবির শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাইমকে শাহবাগ থানায় এনে নির্যাতন করা হয়। তার জেরে এলো এই প্রত্যাহারের খবর।

 

 

সূত্র –যমুনা নিউজ

Print Friendly and PDF