চট্টগ্রাম, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডেঙ্গু: আরও ১৪ জনের মৃত্যু, হাসপাতালে রোগী ভর্তির নতুন রেকর্ড

প্রকাশ: ১১ সেপ্টেম্বর, ২০২৩ ৯:৫০ : পূর্বাহ্ণ

 

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। একইসময় ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে আরও ২ হাজার ৯৯৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। যা এই মৌসুমে ২৪ ঘণ্টায় হাসপাতালে রোগী ভর্তির নতুন রেকর্ড।

রোববার (১০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

 

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে দুই হাজার ৯৯৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানী ঢাকার ৯৯৪ জন ও সারাদেশের অন্যান্য অঞ্চলের এক হাজার ৯৯৯ জন। মৃত্যু হয়েছে ১৪ জনের। এর মধ্যে ঢাকায় আট; অন্যান্য অঞ্চলে ৬ জন।

 

 

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৭৩০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৫২১; সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ২০৯ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট তিন হাজার ৩০৬ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। ঢাকার হাসপাতালগুলো থেকে ছাড়পত্র পেয়েছেন এক হাজার ১০০ জন। অন্যান্য অঞ্চল থেকে দুই হাজার ২০৬ জন।

 

 

স্বাস্থ্য অধিদফতরের হিসাব অনুযায়ী, চলতি বছরের ১০ সেপ্টেম্বর পর্যন্ত সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট এক লাখ ৪৮ হাজার ৩২৮ জন। এদের মধ্যে ঢাকায় আক্রান্ত হয়েছেন ৬৭ হাজার ৬৯ জন। বাকি ৮১ হাজার ২৬৯ জন দেশের অন্যান্য অঞ্চলগুলোয়। ঢাকার হাসপাতালে ভর্তি আছেন চার হাজার ২৯৭ জন। অন্যান্য অঞ্চলগুলোর হাসপাতালে রয়েছেন পাঁচ হাজার ৫৭৪ রোগী। হাসপাতালে ভর্তি থাকার হার ৭ শতাংশ এবং মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

 

 

সূত্র –যমুনা নিউজ

Print Friendly and PDF