চট্টগ্রাম, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪ , ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ রিজার্ভ ডেতে ভারত-পাকিস্তানের কত ওভারের খেলা হবে

প্রকাশ: ১১ সেপ্টেম্বর, ২০২৩ ১০:৫৮ : পূর্বাহ্ণ

 

চলমান এশিয়া কাপের গ্রুপ পর্বে ভারত-পাকিস্তানের ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের সুপার ফোরের ম্যাচটিও বৃষ্টির কারণে রোববার (১০ সেপ্টেম্বর) সম্পন্ন করতে পারলো না আয়োজকরা। তাই ম্যাচটি আজ রিজার্ভ ডে’তে অনুষ্ঠিত হবে।

ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচটি নির্ধারিত সময়ে টসের পর খেলাও শুরু হয়েছে নির্ধারিত সময়ে। কিন্তু বেরসিক বৃষ্টির কারণে ২৪ ওভারের বেশি খেলা চালিয়ে যাওয়া সম্ভব হয়নি। ২৫তম ওভারের প্রথম বলের পর বৃষ্টি হানা দেয়।

 

 

প্রায় ঘণ্টা দুয়েক টানা বৃষ্টির পর পরিষ্কার হয়েছিল কলম্বোর আকাশ। এরপর মাঠ কর্মীদের ব্যস্ততায় মাঠ খেলার উপযোগীও করা হয়েছিল। বাংলাদেশ সময় রাত ৯ টায় আবারও খেলা শুরুর সময় দেয়া হয়েছিল। তবে এই নির্ধারিত সময়ের ঠিক ২ মিনিট আগেই আবারও হানা দেয় বৃষ্টি। তাই শেষ পর্যন্ত রিজার্ভ ডেতে ম্যাচ শুরুর ঘোষণা দেন আম্পায়াররা।

এর আগে টিম ইন্ডিয়া টস হেরে ব্যাট করতে নামা ভারত ২৪.১ ওভার ব্যাটিং করেছে। দুই উইকেট হারিয়ে তারা তুলেছে ১৪৭ রান। বিরাট কোহলি ৮ ও কেএল রাহুল ১৭ রানে অপরাজিত আছেন।

সোমবার বিরাট এবং রাহুল ইনিংস শুরু করবেন। রিজার্ভ ডেতে ম্যাচ যাওয়ায় কাটা হচ্ছে না কোন ওভার। অর্থাৎ নতুন করে বৃষ্টি না হলে ভারত ২৫.৫ ওভার ব্যাটিং করার সুযোগ পাবে। এরপর বৃষ্টি না হলে পাকিস্তানও রান তাড়া করার জন্য পূর্ণ ৫০ ওভার হাতে পাবে।

 

Print Friendly and PDF