চট্টগ্রাম, বুধবার, ২২ মে ২০২৪ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

উপনির্বাচনে আ. লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু সোমবার

প্রকাশ: ১০ সেপ্টেম্বর, ২০২৩ ১২:৫১ : অপরাহ্ণ

 

নির্বাচন কমিশন থেকে ঘোষিত নাটোর-৪ সংসদীয় আসনের উপনির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি করবে আওয়ামী লীগ। আগামীকাল ১১ সেপ্টেম্বর সোমবার সকাল সাড়ে ১০টা থেকে ১২ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেল সাড়ে ৪টা পর্যন্ত আগ্রহী প্রার্থীরা মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করতে পারবেন।

রোববার (১০ সেপ্টেম্বর) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ তথ্য।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগ্রহী প্রার্থীরা আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় (বাড়ি-৫১/এ, সড়ক-৩/এ, ধানমন্ডি আ/এ, ধানমন্ডি, ঢাকা) থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ ও জমা করতে পারবেন।

 

 

আরও বলা হয়, সংশ্লিষ্ট নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের যথাযথ স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে এবং কোনো প্রকার অতিরিক্ত লোক সমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদান করতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে এবং আগামী ১২ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার মধ্যে মনোনয়ন ফরম জমা প্রদান করতে হবে।

প্রসঙ্গত, গত ৩০ আগস্ট নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল কুদ্দুস (৭৭) মারা যান। পরে গত ৩ সেপ্টেম্বর সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সাত্তার স্বাক্ষরিত এক গেজেটে আসনটি শূন্য ঘোষণা করা হয়।

উল্লেখ্য, এ আসনে আগামী ১১ অক্টোবর অক্টোবর ব্যালট পেপারের মাধ্যমে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ সেপ্টেম্বর। এরপর বাছাই হবে ১৮ সেপ্টেম্বর।

 

 

 

সূত্র: চ্যানেল ২৪

Print Friendly and PDF