চট্টগ্রাম, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সতীহাট সনাতন সংঘের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত

প্রকাশ: ৯ সেপ্টেম্বর, ২০২৩ ৯:৩৪ : পূর্বাহ্ণ

 

মাহবুবুজ্জামান সেতু,নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় সতীহাট সনাতন সংঘের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে  সতীহাট শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দির প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। এরপর শোভাযাত্রাটি সতীহাট বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূনরায় মন্দির প্রাঙ্গনে ফিরে আসে।

 

 

এসময় জন্মাষ্টমী উদযাপন কমিটির সভাপতি ও মন্দির কমিটির সিনিয়র সহ-সভাপতি শ্রী রাম চন্দ্র মন্ডলের সভাপতিত্বে শোভাযাত্রায় অংশগ্রহণ করেন সতীহাট শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দির পরিচালনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা, সাবেক প্রধান শিক্ষক ও আ’লীগ নেতা বাবু বিশ্বনাথ মন্ডল, সহ-সভাপতি শ্রী জীব চন্দ্র, মনোরঞ্জন টগর,সাধারণ সম্পাদক বিপুল চন্দ্র মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক উৎপল চন্দ্র মন্ডল,কোষাধ্যক্ষ শৈলেন চন্দ্র নান্টু,সদস্য প্রণব চন্দ্র সরকার,অমিত চন্দ্র মহন্ত প্রমূখ। এছাড়াও জন্মাষ্টমী উদযাপন কমিটির সিনিয়র সহ-সভাপতি  সচীন্দ্রনাথ, কোষাধ্যক্ষ সাধন চন্দ্র মহন্তসহ সকল সদস্য ও ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

জন্মাষ্টমী উদযাপন কমিটির সভাপতি ও মন্দির কমিটির সিনিয়র সহ-সভাপতি শ্রী রাম চন্দ্র মন্ডল বলেন, সনাতন ধর্মাবলম্বীদের মতে প্রায় সাড়ে ৫ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে মহাবতার শ্রীকৃষ্ণ ধরাধামে আবির্ভূত হন। অত্যাচারী ও দুর্জনের বিরুদ্ধে শান্তিপ্রিয় সাধুজনের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কংশের কারাগারে জন্ম নেন তিনি। শিষ্টের পালন ও দুষ্টের দমনে তিনি ব্রতী ছিলেন। সত্য ও ন্যায় প্রতিষ্ঠার ক্ষেত্রে শ্রীকৃষ্ণ তাই ভগবানের আসনে অধিষ্ঠিত।

 

Print Friendly and PDF