চট্টগ্রাম, সোমবার, ৬ মে ২০২৪ , ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেনাপোলে ল্যাগেজ পার্টির হাতে কাস্টমস রাজস্ব কর্মকর্তা শারীরিক ভাবে লাঞ্চিত : আটক -১

প্রকাশ: ৪ সেপ্টেম্বর, ২০২৩ ১০:৪৭ : পূর্বাহ্ণ

ওসমান গনি,বেনাপোল প্রতিনিধি : ভারত থেকে আসা ল্যাগেজ পার্টির বিপুল পরিমান চোরাচালানী পন্য আটকের ঘটনায় বেনাপোল কাস্টমস চেকপোস্টে একজন রাজস্ব কর্মকর্তার ওপর হামলা হয়েছে। রবিবার সকালে কাস্টমস’র পক্ষ থেকে মামলা হয়েছে বেনাপোল পোর্ট থানায়। যার মামলা নম্বর -৫।
বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ন-কমিশনার আব্দুর রশিদ মিয়া জানান, ভারত থেকে আসা বাংলাদেশী পাসপোর্ট যাত্রী মোছা: রোকশানা খাতুন যার পাসপোর্ট নম্বার –অ-০৬০৬৭৮৬৪। সকালে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারত থেকে দেশের ঢোকার পর কাস্টমস স্ক্যানিং মেশিনে ব্যাগজ দিলে তাতে বিপুল পরিমান চোরাচালানী পন্য দেখা যায়। যাতে সরকারের ১০ লাখ টাকার রাজস্ব ফাঁকি দেওয়া হচ্ছিল।
কাস্টমস রাজস্ব কর্মকর্তা সাবেরা শারমিন ব্যাগেজ গুলো আটক করলে রোকশনা ও তার সঙ্গীয় লোকজন কাস্টমস ঐ কর্মকর্তার ওপর হামলা চালিয়ে তাকে আহত করে। পরে আটক ল্যাগেজ ছিনিয়ে নেওয়ার চেস্ট করে ব্যর্থ হয়। কাস্টমস ও পুলিশের পক্ষ থেকে প্রতিরোধ গড়ে তোলা হলে রোকশনার সঙ্গীয় লোকজন পালিয়ে যায়। রোকসনা একজন ল্যাগেজ পার্টির সদস্য। সে প্রতিমাসে ৩/৪বার করে ভারতে যায় এবং বিপুল পরিমান ভারতীয় পন্য এনে সরকারের লক্ষ লক্ষ টাকার রাজস্ব ফাঁকি দিয়ে আসছে। সরকারী রাজস্ব ফাঁকি রোধে বর্তমানে কাস্টমস চেকপোস্টে  ব্যাপক কড়াকড়ি আরোপ করা হয়।
বেনাপোল কাস্টমস কমিশনার আব্দুল হাকিম জানান, চোরাচালান প্রতিরোধে জিরো টলারেন্স নীতি অনুসরন করা হচ্ছে। রেলে যোগেও ল্যাগেজ পার্টির দৌরাত্ম বন্ধে কঠোর অবস্থান নেয়া হয়েছে।

Print Friendly and PDF