চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়া কাপ নিয়ে নতুন প্রস্তাব পাকিস্তানের, আসতে পারে বড় পরিবর্তন!

প্রকাশ: ৪ সেপ্টেম্বর, ২০২৩ ৫:৩১ : অপরাহ্ণ

এশিয়া কাপ শুরুর আগে নিরাপত্তা ইস্যুতে ছিল নানা আলোচনা-সমালোচনা। এখন পর্যন্ত চলমান এই টুর্নামেন্টের নিরাপত্তা নিয়ে কোনো প্রশ্ন না উঠলেও অতিরিক্ত বৃষ্টির কারণে আবারও আলোচনায় এশিয়া কাপ। ইতোমধ্যেই বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে হাইভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচ। এবার এশিয়া কাপ নিয়ে নতুন প্রস্তাব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

 

 

এবারের এশিয়া কাপের অধিকাংশ ম্যাচই অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কাতে। সুপার ফোরের ম্যাচসহ ফাইনালও ভেসে যাওয়ার শঙ্কা রয়েছে। এই সমস্যা দূরীকরণে এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (এসিসি) নতুন প্রস্তাব দিয়েছে পিসিবি।

পিসিবি’র ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান জাকা আশরাফ শ্রীলঙ্কার প্রতিকূল আবহাওয়ার কারণে এশিয়া কাপের বাকি ম্যাচগুলো পাকিস্তানের আয়োজনের প্রস্তাব দিয়েছেন। ভারত দল যেহেতু পাকিস্তান সফর করবে না সেক্ষেত্রে বিকল্প পরিকল্পনাও ঠিক করে রেখেছেন তিনি।

ইতোমধ্যেই নিজেদের নতুন এই পরিকল্পনা টেলিফোনের মাধ্যমে এসিসি সভাপতি জয় শাহকে জানিয়েছেন জাকা আশরাফ। এশিয়া কাপের বাকি ম্যাচগুলো পাকিস্তানের নেওয়ার প্রস্তাব দেয়ার পাশাপাশি ভারত-পাকিস্তান ম্যাচ দুবাইয়ে আয়োজনের প্রস্তাবও দেন তিনি।

আশরাফের নতুন এই প্রস্তাবের ব্যাপারে কোনো সিদ্ধান্ত জানায়নি জয় শাহ। পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।  এদিকে, এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচগুলো হাম্বানটোটায় সরিয়ে নেওয়ার প্রস্তাব করেছে শ্রীলঙ্কা।

 

Print Friendly and PDF