চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মাঠে নামছে মেসির মায়ামি, প্রতিপক্ষ যে দল

প্রকাশ: ৩ সেপ্টেম্বর, ২০২৩ ৩:৪৩ : অপরাহ্ণ

তিন দিন বিরতির পর আবার মাঠে নামছে লিওনেল মেসির ক্লাব ইন্টার মায়ামি। এ ম্যাচ খেলেই ২০২৬ বিশ্বকাপের লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের ম্যাচ খেলতে জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। আগামী শুক্রবার (৮ সেপ্টেম্বর) যেখানে মেসিদের প্রতিপক্ষ ইকুয়েডর।

সোমবার (৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ৮টায় যুক্তরাষ্ট্রের ক্লাব লস অ্যাঞ্জেলেসের বিপক্ষে বিএমও স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। বাংলাদেশ থেকেও মেসির খেলা উপভোগ করার সুযোগ রয়েছে। অ্যাপল টিভির সাবস্ক্রিপশনের মাধ্যমে বাংলাদেশসহ বিশ্বের যে কোন দেশ থেকে মায়ামির ম্যাচ দেখা যাবে। কিছু ম্যাচ ফক্স স্পোর্টসও সম্প্রচার করবে।

 

 

চাপ কমাতে লিওনেল মেসিকে বিশ্রাম দিয়ে খেলানোর কথা জানিয়েছিলেন মায়ামি কোচ টাটা মার্টিনো। তবে এই মুহূর্তে গতবারের এমএলএস চ্যাম্পিয়ন লস অ্যাঞ্জেলসের বিপক্ষে তাকে বিশ্রামে পাঠানোর চিন্তাও করছেন না তিনি। সেই ম্যাচ খেলার পর মেসি জাতীয় দলের ক্যাম্পে যোগ দিতে উড়াল দিবেন বলে জানিয়েছেন কোচ।

 

 

লিগস কাপের প্রথম ম্যাচে বেঞ্চ থেকে শুরুর পর ও ইউএস ওপেন কাপের সেমিফাইনাল পর্যন্ত টানা খেলেন মেসি। এরপর মেজর লিগ সকারে নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে বেঞ্চ থেকে শুরু করেছিলেন তিনি। ন্যাশভিলের বিপক্ষে ছিলেন প্রথম একাদশেই। তবুও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি মায়ামি। তাই গুঞ্জন ছিল পরের ম্যাচেও হয়তো বিশ্রাম দেয়া হতে পারে আর্জেন্টাইন অধিনায়ককে।

লস অ্যাঞ্জেলেসের বিপক্ষে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মায়ামি কোচ বলেন, গতবারের চ্যাম্পিয়নের বিপক্ষে খুব গুরুত্বপূর্ণ ম্যাচে আমি কল্পনাও করি না যে মেসিকে বিশ্রাম দিতে হবে। আমাদের যেটিতে থামতে হয়েছিল সেটি ছিল রেড বুলস দল, সে ৩০ মিনিট খেলেছে, আমরা এই সপ্তাহে এভাবেই করেছি এবং এখন আগামীকাল সে খেলতে যাচ্ছে।

 

 

তার উপর ন্যাশভিলের সঙ্গে পয়েন্ট খোয়ানোর পর মেজর সকার লিগের প্লে অফে জায়গা করে নেয়ার স্বপ্নে কিছুটা ধাক্কা খায় মায়ামি। কারণ প্লে অফের অবস্থান থেকে এখনও ১১ পয়েন্ট দূরে রয়েছেন তারা। শেষ ১০ ম্যাচে এই ঘাটতি পূরণ করা বেশ কঠিনই তাদের জন্য।

মার্টিনো এটাও স্পষ্ট করেছেন যে তার দল লস অ্যাঞ্জেলসের বিপক্ষে খুব কঠিন পরীক্ষার মুখোমুখি হতে যাচ্ছে। তিনি বলেন, আমার মতে, লস অ্যাঞ্জেলস লিগের সেরা দলগুলোর একটি, গতবারের চ্যাম্পিয়ন। কার্লোস (ভেলা) দলের একজন নিষ্পত্তিমূলক খেলোয়াড় এবং (ডেনিস) বোয়াঙ্গা ও ইলিও। তাদের খুব শক্ত জুটি রয়েছে। এটি একটি ভালো ম্যাচ হবে। আগামীকালের ম্যাচটি বড় চ্যালেঞ্জিং হবে।

সূত্র: চ্যানেল ২৪

Print Friendly and PDF