চট্টগ্রাম, রোববার, ২৬ মে ২০২৪ , ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সংসদ সদস্য আবদুল কুদ্দুসের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রকাশ: ৩০ আগস্ট, ২০২৩ ১:২৫ : অপরাহ্ণ

নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আবদুল কুদ্দুসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার (৩০শে আগস্ট) সকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ শোক জানান তিনি।

শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, আবদুল কুদ্দুস ছিলেন আওয়ামী লীগের একজন নিবেদিতপ্রাণ নেতা। সারাজীবন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও আওয়ামী লীগের রাজনীতির প্রতি অবিচল থেকে তিনি তাঁর সাংগঠনিক দায়িত্ব পালন করে গেছেন।

 

 

এই বীর মুক্তিযোদ্ধা ও সংসদ সদস্যের মৃত্যুতে দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি হলো এবং প্রধানমন্ত্রী তাঁর একজন বিশ্বস্ত সহযোদ্ধাকে হারালেন।

প্রধানমন্ত্রী অধ্যাপক আবদুল কুদ্দুসের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

 

 

আজ সকাল সাড়ে সাতটায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৬ বছর। পরিবারের সদস্যরা জানান, শ্বাসকষ্টজনিত কারণে আবদুল কুদ্দুসকে শনিবার সন্ধ্যায় অ্যাম্বুলেন্সে করে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। পরে অক্সিজেনের মাত্রা কমতে থাকায় আইসিউতে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকালে মারা যান তিনি।

মৃত্যকালে স্ত্রী ও দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আবদুল কুদ্দুস নাটোর থেকে পাঁচবার জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। সপ্তম সংসদে তিনি মৎস্য ও পশু সম্পদ প্রতিমন্ত্রীর দ্বায়িত্ব পালন করেন। তিনি নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

 

সূত্র – বৈশাখী  অনলাইন

Print Friendly and PDF