চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লিটনের অনুপস্থিতিতে ওপেনিংয়ে বিসিবির ভাবনায় যারা

প্রকাশ: ২৯ আগস্ট, ২০২৩ ৪:৩২ : অপরাহ্ণ

ভ্রমণ ক্লান্তির ফলে বাংলাদেশের খেলোয়াড়রা আর সোমবার মাঠমুখো হয়নি। গ্র্যান্ড ক্যান্ডি হোটেলেই সকালে টিম মিটিংয়ের পর জিম, সুইমিংয়ে নিকলির সঙ্গে রিকভারি সেশনের সময় পার করেছেন সবাই। এরপর এশিয়া কাপের ফটোসেশনেও ব্যস্ত ছিলেন সাকিব-মুশফিকরা। তবে এর মাঝেও ক্যান্ডি থেকে বারবার ফোন এসেছে ঢাকায়। প্রশ্ন একটাই লিটন দাসের জ্বরের কি খবর? আর প্রথম ম্যাচের আগে সে কি যোগ দিতে পারবে দলের সঙ্গে?

ঢাকা থেকেও বারবার বলা হয়েছে ডেঙ্গু হয়নি লিটনের, জ্বর কমলেই শ্রীলঙ্কা যাওয়ার ফ্লাইট ধরবেন তিনি। কিন্তু আজকালের মধ্যে সেখানে না পৌঁছাতে পারলে যে এশিয়া কাপে দলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না তিনি। যে ম্যাচটি অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কার বিপক্ষে তাদেরেই মাটিতে। লিটন সেখানে পৌঁছাতে না পারলে কাদের নিয়ে ওপেনিংয়ে নামবে টাইগাররা? এর জন্য কি পাঠানো হবে বিকল্প ওপেনার?

 

এ বিষয়ে বিসিবির একটি সূত্র জানিয়েছে এখন পর্যন্ত বিকল্প ওপেনার পাঠানোর কোনো পরিকল্পনা নেই। লিটন প্রথম ম্যাচের আগে ফিট না হলে ওপেনিংয়ে নামবেন নবাগত তানজিদ হাসান তামিম ও নাঈম শেখ। সে ক্ষেত্রে ক্যান্ডি নয়, লিটন দলের সঙ্গে যোগ দেবেন দ্বিতীয় ম্যাচের আগে লাহোরে। ৩ সেপ্টেম্বর যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। হাইব্রিড মডেলের এশিয়া কাপের এবারের আসরে মোট চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানে। বাকি ম্যাচগুলো শ্রীলঙ্কায়। পাকিস্তানের মাঠে গিয়ে গ্রুপ পর্বের এই একটি ম্যাচই খেলতে হবে সাকিবদের। আর সেটিতেই লিটনকে পাওয়ার আশা করা হচ্ছে।

 

ক্যান্ডি থেকে টিম ম্যানেজমেন্টও এমন প্রস্তুতি নিয়ে রেখেছে। এ নিয়ে বিসিবির এক কর্মকর্তা বলেন, লিটন দাসের জ্বর কমেছে। এখন যখনই সে ফিট হবে, তখনই ফ্লাইট ধরতে পারবে। এই মুহূর্তে তার বিকল্প কাউকে চাওয়া হয়নি আমাদের কাছে। সমস্যা হচ্ছে এই ধরনের জ্বর কমার পর শরীর দুর্বল থাকে। পুরোপুরি সুস্থ হতে কিছুদিন সময় লাগে। যদি তেমনই হয়, তাহলে হয়তো সে প্রথম ম্যাচটি মিস করবে।

 

 

জ্বর কমার পর শরীরে স্বাভাবিক শক্তি পেতেও কিছুদিন লাগতে পারে লিটনের বলেছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি বলেন, লিটনের জ্বর বাড়েনি বরং আগের চেয়ে কমেছে। ওষুধ দিলে জ্বর কমছে। ওষুধ ছাড়া জ্বর কমতে হবে। আমরা আপাতত সেটারই অপেক্ষা করছি। দেখি আর একটা দিন।

লিটনের জন্য অপেক্ষা থাকলেও গতকাল ক্যান্ডি পৌঁছেছেন দলের নবাগত পেসার তানজিম। প্রথম ম্যাচের আগে হাতে দুটি অনুশীলন সেশন পাবেন সাকিবরা, যার প্রথমটি আজ। এমনিতে কিছুদিন আগেই শ্রীলঙ্কায় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলে এসেছেন সাকিব আল হাসান। যদিও তার ধারণা, যে পিচগুলোতে এশিয়া কাপের ম্যাচ হবে, সেগুলোতে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের ম্যাচ খেলানো হয়নি। সাকিবের অনুমান ব্যাটিং পিচেই খেলা হবে এশিয়া কাপের ম্যাচগুলো।

 

 

সূত্র: চ্যানেল ২৪

Print Friendly and PDF