চট্টগ্রাম, শুক্রবার, ২৪ মে ২০২৪ , ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইনজুরিতে ভিনিসিয়ুস, শঙ্কায় বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ

প্রকাশ: ২৯ আগস্ট, ২০২৩ ৪:৩৪ : অপরাহ্ণ

দিনকে দিন নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন রিয়াল মাদ্রিদের তরুণ ব্রাজিলিয়ান সুপারস্টার ভিনিসিয়ুস জুনিয়র। রিয়ালের আক্রমণভাগে অবিচ্ছেদ্য এক নাম হয়ে উঠেছেন এই লেফট উইঙ্গার। তবে এবার মৌসুমের শুরুতেই ইনজুরিতে পড়তে হলো ভিনিকে। লা লিগার ম্যাচে সেল্টো ভিগোর বিপক্ষে ম্যাচের ১৮ মিনিটে চোট পেয়ে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়েন তিনি। এ সময় চোটের মাত্রা জানা না গেলেও পরবর্তীতে জানা গেল কতটা ভুগতে হবে তাকে।

 

 

ব্রাজিলিয়ান উইঙ্গারের চোট কতটা গুরুতর তা নিয়ে গতকাল সোমবার (২৮ আগস্ট) রিয়ালের বিবৃতিতে নিশ্চিত করা হয়েছে ডান ঊরুর মাংশপেশিতে চোট পেয়েছেন ভিনি। ধারণা করা হচ্ছে, কমপক্ষে এক মাসের জন্য মাঠের বাইরেই থাকবেন ভিনি। সময়টা ছয় সপ্তাহ পর্যন্ত বাড়তে পারে।

 

তবে কত দিন এ তরুণ তুর্কিকে মাঠের বাইরে থাকতে হবে, সে বিষয়ে আনুষ্ঠানিক কিছুই জানায়নি রিয়াল। তবে দ্য অ্যাথলেটিকোর বরাত দিয়ে গোলডটকম বলছে প্রায় এক মাস মাঠের বাইরে থাকতে হবে তাকে। এতে করে রিয়ালের জার্সিতে বেশ কিছু গুরুত্বপূর্ণ ম্যাচ মিস করবেন ভিনি। সেই সঙ্গে হয়ত দেখা যাবে না ব্রাজিলের জার্সিতেও।

আগামী সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইয়ের দক্ষিণ আমেরিকা পর্বে বলিভিয়া (৮ সেপ্টেম্বর) ও পেরুর (১২ সেপ্টেম্বর) বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। সেই দুটি ম্যাচের জন্য সেলেসাওদের স্কোয়াডে রয়েছেন ভিনিসিয়ুস।

 

 

নতুন মৌসুমের চ্যাম্পিয়নস লিগের শুরু আগামী ১৯ সেপ্টেম্বর থেকে। ভিনিসিয়ুসকে এর আগে পূর্ণ ফিট হিসেবে না পাওয়ার সম্ভাবনাই বেশি। এছাড়া লা লিগায় গেটাফে, রিয়াল সোসিয়েদাদ ও লাস পালমাসের বিপক্ষে ঘরের মাঠে ম্যাচে ভিনিসিয়ুসকে পাবে না রিয়াল। তবে সবচেয়ে বড় দুশ্চিন্তা ২৪ সেপ্টেম্বর মৌসুমের প্রথম ‘মাদ্রিদ ডার্বি’টাও সম্ভবত মিস করতে চলেছেন ভিনিসিয়ুস।

সবমিলিয়ে, অক্টোবরের আগে ভিনিসিয়ুসের মাঠে ফিরবেন এমন সম্ভাবনা নেই বললেই চলে। গত মৌসুমে ৫৫ ম্যাচে ২৩ গোল করার পাশাপাশি রিয়াল সতীর্থদের জন্য আরও ২১ গোল বানিয়েছেন ২৩ বছর বয়সী এ তারকা। আক্রমণভাগে তাকে মিস করবে মাদ্রিদ এটাই বড় সত্য।

 

 

চলতি মৌসুমের শুরুতে অবশ্য এটাই মাদ্রিদ শিবিরের প্রথম ইনজুরি নয়। এর আগে থিবো কর্তোয়া এবং এডার মিলিতাও ছিটকে গিয়েছেন এসিএল ইনজুরির কারণে। পুরো মৌসুমেই তাদের আর পাওয়ার সম্ভাবনা নেই। ইনজুরির কারণে মাঠের বাইরে আছেন আর্দা গুলার, দানি সেবায়োস এবং ফার্লান্দ মেন্ডি। নতুন করে এবার সেই তালিকায় যুক্ত হলো ভিনিসিয়ুস জুনিয়র।

 

Print Friendly and PDF