চট্টগ্রাম, বুধবার, ২২ মে ২০২৪ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে এক ঘণ্টা দেরিতে প্রথম দিনের এইচএসসি শুরু

প্রকাশ: ২৭ আগস্ট, ২০২৩ ১১:৪৩ : পূর্বাহ্ণ

ভারী বর্ষণে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় চট্টগ্রামে প্রথম দিনের উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা এক ঘণ্টা দেরিতে শুরু হয়েছে। জলাবদ্ধতার সমস্যায় পড়া পরীক্ষাকেন্দ্রগুলোতেও এক ঘণ্টা পর পরীক্ষা গ্রহণের এ সিদ্ধান্ত নেয় বোর্ড।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর নারায়ণ চন্দ্র নাথ জানান, ভারী বৃষ্টিপাতের কারণে পরীক্ষার্থীরা কেন্দ্রে আসতে না পারার কারণে শিক্ষা উপমন্ত্রী পরামর্শে প্রথম দিনের পরীক্ষা এক ঘণ্টা পিছিয়ে দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, অন্য পরীক্ষাকেন্দ্রগুলোতে পরীক্ষার্থীরা কেন্দ্রের ভেতরে থাকবে। এতে নগরীর কেন্দ্রগুলোতে এক ঘণ্টা পিছিয়ে পড়লেও কোনো সমস্যা হওয়ার কথা নয়।

 

 

উল্লেখ্য, প্রাকৃতিক দুর্যোগের কারণে ১০ দিন পিছিয়ে আজ রোববার থেকে শুরু হয়েছে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা। অন্যান্য বোর্ডের মতো চট্টগ্রাম বোর্ডেও এইচএসসির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে আজ প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

চট্টগ্রাম শিক্ষা বোর্ড সূত্র জানায়, এবারের এইচএসসি পরীক্ষায় ১ লাখ ২ হাজার ৪৬৮ শিক্ষার্থী অংশ নিচ্ছে। ১১৩টি কেন্দ্রে ২৭৯টি কলেজের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিয়েছে। এদের মধ্যে ছাত্র ৪৭ হাজার ৫৩২ জন এবং ছাত্রী ৫৪ হাজার ৯২৯ জন।

 

 

 

সূত্র: চ্যানেল ২৪

Print Friendly and PDF