চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে চেলসির প্রথম জয়

প্রকাশ: ২৬ আগস্ট, ২০২৩ ৪:২৫ : অপরাহ্ণ

রাহিম স্টার্লিংয়ের জোড়া গোলে লুটনকে ৩-০ ব্যবধানে হারিয়ে মরিসিও পোচেত্তিনোর অধীনে এবারের প্রিমিয়ার লিগে প্রথম জয় তুলে নিয়েছে চেলসি। ব্লুজরদের হয়ে তৃতীয় গোলটি করেছেন নিকোলাস জ্যাকসন।

মালো গুস্তোর এ্যাসিস্টে স্টার্লিং দুই গোল করার পর জ্যাকসনকে দিয়ে ৭৫ মিনিটে তৃতীয় গোলটি করিয়েছেন। গত মৌসুমে নিজেদের নামের প্রতি সুবিচার করতে না পারা চেলসিকে এবার টেবিলের উপরের দিকে রাখার লক্ষ্য নিয়ে কোচের পদে আসীন হয়েছেন পোচেত্তিনো।

ইংলিশ ফরোয়ার্ড স্টার্লিংয়ের ফর্মে ফেরা চেলসিকে এই পথে বাড়তি অনুপ্রেরণা যোগাচ্ছে। জুলাইয়ে পোচেত্তিনো চেলসির দায়িত্ব গ্রহণ করেন। চেলসির হয়ে প্রথম মৌসুমে স্টার্লিয়ের বাজে ফর্মের কারনে ক্যারিয়ার যখন হুমকির মুখে পড়েছিল ঠিক তখনই পোচেত্তিনো যেন ইংলিশ ফরোয়ার্ডের জন্য ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন।

স্ট্যামফোর্ড ব্রীজে এসে পোচেত্তিনোর অন্যতম মূল লক্ষ্য ছিল স্টার্লিংয়ের কাছ থেকে সেরাটা বের করে আনা। লিভারপুলের সাথে ১-১ গোলের ড্র দিয়ে প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরুর পর দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট হ্যামের কাছে ৩-১ গোলে বিধ্বস্ত হয় ব্লুজরা। লুটনের বিরুদ্ধে তাই ঘরের মাঠে প্রথম জয়ের আকাঙ্খা নিয়েই মাঠে নেমেছিলেন চেলসি বস। শিষ্যরাও তাকে হতাশ করেনি।

 

 

টটেনহ্যাম ও পিএসজির সাবেক এই বসের সামনে এখন অনেকটাই তারুণ্যনির্ভর চেলসি ভরসার জায়গা। ইনজুরির কারনে প্রথম দলের নয়জন রয়েছেন দলে বাইরে। অধিনায়ক রেসি জেমস ও গ্রীষ্মকালীণ চুক্তিতে আসা ক্রিস্টোফার এনকুকু ও রোমেও লাভিয়া তাদের মধ্যে অন্যতম। কিন্তু পোচেত্তিনো লাইন-আপে অন্যতম অভিজ্ঞ স্টার্লিং কাল অন্তত এটুকু প্রমান করেছেন এখনো তিনি ফুরিয়ে যাননি।

একইসাথে চেলসিকে ১৯৯৮-৯৯ মৌসুমের পর লিগে সবচেয়ে বাজে শুরু থেকেও রক্ষা করেছেন। ১১৫ মিলিয়ন পাউন্ডের ব্রিটিশ রেকর্ড ফি’তে ব্রাইটন থেকে দলে আসা ইকুয়েডর মিডফিল্ডার মোয়েসিস কেইসেডো শুক্রবার (২৫ আগস্ট) প্রথমবারের মতো মূল একাদশে জায়গা পেয়েই নিজেকে প্রমাণ করেছেন। এর আগে ওয়েস্ট হ্যামের বিপক্ষে বদলী হিসেবে অভিষিক্ত হয়ে পেনাল্টি উপহার দিয়ে চেলসির ক্যারিয়ারের শুরুটা স্মরণীয় করে রাখতে পারেননি কেইসেডো।

সূত্র: চ্যানেল ২৪

Print Friendly and PDF