চট্টগ্রাম, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ , ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়া কাপের আগে বড় দুসংবাদ পেল বাংলাদেশের ‘প্রতিপক্ষ’ শ্রীলঙ্কা

প্রকাশ: ২৪ আগস্ট, ২০২৩ ৩:৩৯ : অপরাহ্ণ

মাত্র পাঁচ দিন পরই পর্দা উঠবে এশিয়া কাপের এবারের আসর। হাইব্রিড মডেলে পাকিস্তান ও শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটির ১৬তম আসর। ভারতের বাধার কারণেই আয়োজক পাকিস্তান হলেও শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটির অধিকাংশ ম্যাচ।

ছয় দলের এই টুর্নামেন্টে গ্রুপ ‘এ’তে রয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান ও নেপাল। গ্রুপ ‘বি’তে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান। বাংলাদেশের দুই প্রতিপক্ষের কেউই এখন পর্যন্ত দল ঘোষণা করেনি।

এর মধ্যে শ্রীলঙ্কা দল ঘোষণা না করার অন্যতম কারণ লঙ্কান লিগ শেষ হওয়া ও ইনজুরিতে থাকা দুশমন্ত চামিরা ও ওয়ানিন্দু হাসারাঙ্গার জন্য অপেক্ষা করা। কিন্তু অপেক্ষা করেও লাভ হচ্ছে না।

শ্রীলঙ্কার হয়ে আসন্ন এশিয়া কাপে খেলা হচ্ছে না দলটির সেরা পেসার চামিরার। ৩১ বছর বয়সী ডানহাতি পেসার কাঁধের ইনজুরিতে আছেন। পুরো আসর থেকে ছিটকে গেছেন তিনি। সঙ্গে লেগ স্পিনার হাসারাঙ্গার ফিটনেস নিয়েও আছে শঙ্কা।

 

শ্রীলঙ্কার সংবাদ মাধ্যম ডেইলি মিরর অনলাইন এক প্রতিবেদনে জানিয়েছে, চামিরা কাঁধের ইনজুরিতে ভুগছেন এবং তাকে বিশ্রামে থাকতে বলা হয়েছে। সম্প্রতি শেষ হওয়া লঙ্কান লিগে এই ইনজুরিতে পড়েছেন তিনি।

চামিরা চলতি বছরের জুনে গোড়ালির ইনজুরি নিয়ে মাঠের বাইরে চলে যান। কিন্তু লঙ্কান লিগের আগে ওই ইনজুরি থেকে সেরে ওঠেন তিনি। নতুন ইনজুরি থেকে ঠিকঠাক সুস্থ হয়ে উঠলে তাকে ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপ দলে বিবেচনা করা হবে বলে জানানো হয়েছে।

Print Friendly and PDF