চট্টগ্রাম, বুধবার, ২২ মে ২০২৪ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আইভি রহমানের সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা

প্রকাশ: ২৪ আগস্ট, ২০২৩ ৩:০২ : অপরাহ্ণ

আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ। ২০০৪ সালের ২১শে আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে গ্রেনেড হামলায় আইভি রহমান গুরুতর আহত হন। পরে সামরিক হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় ২৪শে আগস্ট তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

 

 

বৃহস্পতিবার এ উপলক্ষে, সকালে বনানী কবরস্থানে তার সমাধিতে এ শ্রদ্ধা জানান জানানো হয়। সকাল ৯টা ১০ মিনিটে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রথমে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আইভি রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। এসময় দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

 

 

পরে আওয়ামী লীগের পক্ষ থেকে আইভি রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। এরপর ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ ও দক্ষিণ আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, জাতীয় শ্রমিক লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন শ্রদ্ধা জানায়।

 

 

এদিকে আলোচনা সভা, মিলাদ ও কুরআন খতমের আয়োজন করেছে কিশোরগঞ্জের ভৈরব উপজেলা আওয়ামী লীগ।

তাঁর পুরো নাম জেবুন নাহার রহমান আইভি। ১৯৪৪ সালের ৭ জুলাই ভৈরবে জন্মগ্রহণ করেন তিনি। ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত হওয়ার মধ্য দিয়ে আইভি রহমান রাজনৈতিক জীবন শুরু করেন। সদালাপী আইভি রহমান মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ছিলেন।

 

 

আইভি রহমান ১৯৫৮ সালের ২৭ জুন তৎকালীন তুখোর ছাত্রনেতা জিল্লুর রহমানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। তাঁর ছেলে নাজমুল হাসান পাপন বর্তমানে কিশোরগঞ্জ-৭ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি। তাঁর আরও দুই মেয়ে রয়েছে।

 

 

সূত্র – বৈশাখী  অনলাইন

Print Friendly and PDF