চট্টগ্রাম, সোমবার, ২৭ মে ২০২৪ , ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অধিনায়ক হওয়ার দৌড়ে যে কয় ভোট পেলেন এমবাপ্পে

প্রকাশ: ২৪ আগস্ট, ২০২৩ ৩:৩৫ : অপরাহ্ণ

ব্রাজিলিয়ান তারকা থিয়াগো সিলভা পিএসজি ছাড়ার পর ক্লাবটির নেতৃত্বে আসেন তারই স্বদেশি ডিফেন্ডার মার্কুইনোস। তবে পিএসজির গত মৌসুমে দলের পারফরম্যান্স ও অন্তঃকোন্দলের গুঞ্জনের কারণে তিনিও অনেকের আস্থা হারান। এতে নতুন অধিনায়ক নিয়ে ভাবতে শুরু করে তারা।

অন্যদিকে ফ্রান্স জাতীয় দলের অধিনায়ক এখন কিলিয়ান এমবাপ্পে। গত এক বছরেরও বেশি সময় ধরে পিএসজি থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে তার আগে মেসি-নেইমার প্যারিস ছেড়ে যাওয়ায় তিনিই এখন ক্লাবটির নেতা। ওই হিসেবে নেতৃত্বের আর্মব্যান্ডের দাবিদার তিনিও।

তাই ধারণা করা হচ্ছেল পিএসজির অধিনায়কত্বেরভার দেয়া হবে এমবাপ্পের কাঁধে। সেজন্য নেতৃত্বভার নিয়ে পিএসজির ফুটবলারদের মধ্যে ভোটাভুটি হয়। ওই ভোটে চতুর্থ হয়েছেন এমবাপ্পে। ডিফেন্ডার মার্কুইনোস বেশি ভোট পেয়ে নেতৃত্ব ধরে রাখার সবুজ সংকেত পেয়েছেন।

 

মার্কুইনোসের পরে দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়েছেন পিএসজির পর্তুগিজ ডিফেন্ডার দানিলো পেরেইরা। তৃতীয় হয়েছেন পিএসজির ফ্রান্স ডিফেন্ডার প্রিন্সেল কিম্পেম্বে। চতুর্থ হওয়ায় কিলিয়ান এমবাপ্পে পিএসজির সহ-অধিনায়ক হিসেবে থাকবেন। প্রথম তিনজন কোন কারণে মাঠে না থাকলে আর্মব্যান্ড পরবেন তিনি।

 

অধিনায়ক নির্বাচনে মাত্র একটি ভোট পেয়েছেন তিনি। আর সেটি তার ঘনিষ্ঠ বন্ধু আশরাফ হাকিমির। আরএমসি স্পোর্টস জানিয়েছে, মাত্র এক ভোট পেয়ে পিএসজির চতুর্থ অধিনায়ক হয়েছেন এমবাপে। তাকে সমর্থন করেছেন শুধু হাকিমি।

এমবাপ্পের প্যারিস ছাড়তে চাওয়াতে তার চতুর্থ হওয়ার কারণ মনে করা হচ্ছে। ফ্রান্সম্যানের রিয়াল মাদ্রিদে যোগ দিতে চাওয়ার বিষয়টি কারো অজানা নয়। পিএসজি সতীর্থরাও জানেন চলতি মৌসুমে না হলে আগামী মৌসুমে প্যারিস ছাড়বেন তিনি। সেজন্য তাকে ভোট দেননি সতীর্থরা।

Print Friendly and PDF