চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শেষ ১০ মিনিটের ঝলকে এএফসি চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বে আল নাসর

প্রকাশ: ২৩ আগস্ট, ২০২৩ ২:৪৫ : অপরাহ্ণ

সৌদি প্রো লিগে শেষ দুই ম্যাচ হেরে চাপে ছিল আল নাসর। সেই চাপকে সঙ্গী করেই এএফসি চ্যাম্পিয়নস লিগের প্লে অফের ম্যাচে আরব আমিরাতের ক্লাব শাবাব আল আহলির বিপক্ষে মাঠে নামে ক্রিশ্চিয়ানো রোনালদোর আল নাসর।

মঙ্গলবার (২২ আগস্ট) ম্যাচের শুরুতে এগিয়ে গেলেও ৮৭ মিনিট পর্যন্ত ২-১ গোলে পিছিয়ে ছিল আল নাসর। এরপরই ঝলক দেখায় সৌদি প্রো লিগের ক্লাবটি। শেষ ১০ মিনিটে আরও দুই গোল করে ৪-২ গোলের দুর্দান্ত জয় নিয়ে এএফসি চ্যাম্পিয়নস লিগের মূল পর্ব নিশ্চিত করে আল নাসর। ক্লাবটির পক্ষে দুইটি গোল করেন তালিসকা।

 

 

শাবাব আল আহলির বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে আল নাসর।  ম্যাচের ১১ মিনিটে এগিয়ে যায় আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপের শিরোপাধারীরা। ব্রজোভিচের কর্নার থেকে দুর্দান্ত হেডে লক্ষ্যভেদ করেন তালিসকা।

এগিয়ে গেলেও সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আল নাসর। ম্যাচের ১৮ মিনিটে সমতা ফেরায় শাবাব আল আহলি।  ক্লাবটির পক্ষে গোল করেন ইয়াহিয়া আল-ঘাসানি। ম্যাচের ২৭ মিনিটে আবারও এগিয়ে যাওয়ার সুযোগ পেলেও সেটি কাজে লাগাতে ব্যর্থ হয় আল নাসর। প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় সমতায় থেকে বিরতিতে যায় দুই দল।

বিরতির পরপর দারুণ ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় গোল করে শাবাব আল আহলিকে এগিয়ে দেন আল ঘাসানি। গোল হজম করলেও আক্রমণাত্মক খেলা অব্যাহত রাখে আল নাসর। ৬২ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ক্লাবটি। বাঁ প্রান্ত দিয়ে এগিয়ে গিয়ে গিসলাইন কোনানের নেওয়া শট পোস্টে লেগে ফিরে আসে।
ম্যাচের শেষ দিকে চমক দেখায় সৌদি প্রো লিগের ক্লাবতি। ৮৮ মিনিটে সুলতান আল ঘানামের গোলে ম্যাচে সমতায় ফেরে আল নাসর। এরপর যোগ করা সময়ে আবারও চমক আল নাসরের। এবার দারুণ এক হেডে রিয়াদের ক্লাবটিকে ৩-২ ব্যবধানে এগিয়ে দেন তালিসকা। সেই যোগ করা সময়ে নিজেদের চতুর্থটিও পেয়ে যায় আল নাসর। এবার রোনালদোর সহায়তায় গোল করেন ব্রজোভিচ। শেষ পর্যন্ত ৪-২ ব্যবধানের জয়েই মূল পর্ব নিশ্চিত করে আল নাসর।

Print Friendly and PDF