চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের কাছে আফগানদের বড় হার

প্রকাশ: ২৩ আগস্ট, ২০২৩ ৪:২৫ : অপরাহ্ণ

পাকিস্তানের বিপক্ষে মাত্র ৫৯ রানে অলআউট হয়ে লজ্জার হারে ওয়ানডে ক্রিকেট সিরিজ শুরু করেছে আফগানিস্তান। মঙ্গলবার আগে ব্যাট করতে নেমে ৪৭ ওভার ১ বলে ২০১ রানে অলআউট হয় পাকিস্তান। জবাবে ব্যাটে নেমে ১৯ ওভার ২ বলে ৫৯ রানেই গুটিয়ে যায় আফগানিস্তানের ইনিংস। তাতে ১৪২ রানের বড় জয় পায় পাকিস্তান।

 

 

শ্রীলঙ্কার হাম্বানটোটায় টস জিতে ব্যাট করতে নেমে ভালো শুরু পায়নি পাকিস্তান। ৭ রানের মধ্যে সাজঘরে ফেরেন ফাখর জামান (২) আর বাবর আজম (০)। ওপেনার ইমাম উল হক একটা প্রান্ত ধরে রাখলেও, অপরপ্রান্তে ব্যাটারদের আসা যাওয়ার মিছিল থামেনি। রিজওয়ান ২১, আঘা সালমান ৭ রানে ফেরেন সাজঘরে।

এরপর ইফতিখার আহমেদকে নিয়ে বিপদ কিছুটা সামাল দেন ইমাম। তবে দলীয় ১১২ রানের মাথায় ৩০ রান করে ইফতিখার ও ১৫২ রানের মাথায় ৬১ রান করে থামেন ইমাম। এরপর শাদাব খানের ৩৯ রানের ইনিংসে কোনোমতে ২০০ পার করে পাকিস্তান।

আফগানিস্তানের মুজিব উর রহমান ৩৩ রানে ৩টি, মোহাম্মদ নবি আর রশিদ খান নেন দুটি করে উইকেট।

 

 

জবাবে ব্যাটে নেমে পাকিস্তানি বোলারদের তোপে দাঁড়াতেই পারেননি আফগান ব্যাটাররা। দলীয় ৪ রানের মাথায় ইব্রাহিম জাদরান, রহমত শাহ ও হাশমতউল্লাহ শাহিদি সাজঘরে ফেরেন। তিনজনের কেউই নামের পাশে কোনো রান যোগ করতে পারেননি। এরপর পাঁচ ও ছয়ে আসা ইকরাম আখিল (৪) ও মোহাম্মদ নবিও (৭) সুবিধা করতে পারেননি।

ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ১৮ আর সাত নম্বরে নামা আজমতউল্লাহ ওমরজাই করেন ১৬ রান। আফগান ব্যাটারদের মধ্যে এই দুজনই কেবল দুই অংক ছুঁতে পেরেছেন। তাতে ৫৯ রানেই থামে আফগানরা।

বল হাতে হারিস রউফ ১৮ রানে নিয়েছেন ৫ উইকেট। ৯ রানে ২ উইকেট শিকার করেন শাহিন শাহ আফ্রিদি। হাম্বানটোটায় বড় জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে পাকিস্তান।

 

 

সূত্র – বৈশাখী  অনলাইন

Print Friendly and PDF