চট্টগ্রাম, সোমবার, ২৭ মে ২০২৪ , ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়া কাপে এবাদতের জায়গায় দলে ঢুকলেন যে ক্রিকেটার

প্রকাশ: ২২ আগস্ট, ২০২৩ ৪:২২ : অপরাহ্ণ

আগের দিনই জানা গেছে হাঁটুর ইনজুরিতে শুরুর আগেই শেষ হয়েছে পেসার এবাদত হোসেনের এশিয়া কাপ স্বপ্ন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে জানানো হয়, হাঁটুর ‘এসিআই গ্রেড ওয়ান’ ইনজুরিতে পড়েছেন তিনি। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেও অনিশ্চিত এই পেসার। হাঁটুর ইনজুরির জন্য লাগতে পারে অস্ত্রোপচার। সেক্ষেত্রে মিস হতে পারে বিশ্বকাপও।

এদিকে মঙ্গলবার (২২ আগস্ট) এবাদতের বিকল্প ক্রিকেটারের নাম ঘোষণা করেছে বিসিবি। তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী তরুণ পেসার তানজীম হাসান সাকিব। দলে জায়গা পাওয়ার দৌড়ে ছিলেন খালেদ আহমেদও।

খালেদ ইতোমধ্যে জাতীয় দলের হয়ে টেস্ট দলে খেলেছেন। যে কয়টি ম্যাচে সুযোগ পেয়েছেন নিজের যথার্থতা প্রমাণ করেছেন। অন্যদিকে তানজীম হাসান সাকিব এখন পর্যন্ত জাতীয় দলের জার্সি গায়ে দিতে পারেননি। দল বিবেচনায় রাখলে এশিয়া কাপেই জাতীয় দলের হয়ে অভিষেক হয়ে যেতে পারে তরুণ এ পেসারের।

 

 

এদিকে এবাদতের বাদ যাওয়ার ঘোষণার পরদিন আবারও দুঃসংবাদ পেয়েছে বাংলাদেশ। এবার অসুস্থ হয়ে পড়েছেন জাতীয় দলের অলরাউন্ডার শামীম পাটোয়ারী। ইতোমধ্যে তিনি ভারতে বিশ্বকাপের ভিসার জন্য আবেদন করেছিলেন। অসুস্থ হওয়ায় আজ মঙ্গলবার (২২ আগস্ট) মিস করেছেন জাতীয় দলের নিয়মিত অনুশীলন। অসুস্থতার কারণে হোম অব ক্রিকেটেই আসেননি তিনি।

 

 

শামীমের অসুস্থতার বিষয়টি নিশ্চিত করে বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরি বলেন, গতকাল সোমবার (২১ আগস্ট) রাতে একটু অসুস্থ হয়ে পড়ে সে। কয়েকবার বমি করে, যে কারণে আজকের অনুশীলনে আসেনি। আবারো বলছি ইনজুরি নয়, সে অসুস্থ। দ্রুতই মাঠের অনুশীলনে ফিরবে।

এশিয়া কাপের আগে দলের অন্যতম সদস্য শামীমের অসুস্থতা দ্রুত সেরে ওঠার প্রত্যাশাই করবে টিম ম্যানেজমেন্ট। মাহমুদউল্লাহ রিয়াদের অনুপস্থিতিতে সাত নাম্বারের জন্য ভাবা হচ্ছে এই তারকাকে।

সাবেক অধিনায়ক তামিম ইকবালের সর্বশেষ অবস্থা জানতে চাইলে দেবাশীষ বলেন, এখন থেকে সে ব্যাটিং করবে। ফিজিও ট্রেনার বিষয়টি দেখছে।

 

 

গত রোববার প্রথমবারের মতো মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে ব্যাট হাতে দেখা যায় তামিমকে। দুপুর আড়াইটা নাগাদ ব্যাট করতে নেমে প্রায় বিশ মিনিটের মতো ব্যাট করেছিলেন দেশসেরা এই ওপেনার। এ সময় নেটের পেছনে সর্বক্ষণই তাকে পর্যবেক্ষণ করছিলেন বাংলাদেশ দলের ফিজিও বায়জেদুল ইসলাম।

 

 

সূত্র: চ্যানেল ২৪

Print Friendly and PDF