চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ , ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘সরকারের ধারাবাহিকতা থাকায় সবক্ষেত্রে উন্নয়ন হচ্ছে’

প্রকাশ: ২০ আগস্ট, ২০২৩ ৬:০৪ : অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গণতন্ত্র ও সরকারের ধারাবাহিকতা ও স্থিতিশীলতা থাকায় সবক্ষেত্রে দেশের উন্নয়ন হচ্ছে।  এই অগ্রযাত্রা যাতে ব্যাহত না হয় সেজন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

আজ শনিবার (২০শে আগস্ট) সকালে রাজধানীর আগারগাঁওয়ে র্ভাচুয়ালি যুক্ত হয়ে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন ভবন ও তথ্য কমিশন ভবনের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। এসময় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন ভবন উদ্বোধন এবং বি এফ ডি সি কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের শুভ সূচনা করেন তিনি।

 

 

প্রধানমন্ত্রী বলেন, গণতান্ত্রিক ধারাবাহিকতা, স্থিতিশীলতা ও দীর্ঘমেয়াদে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে। এই অগ্রযাত্রা যাতে অব্যাহত থাকে সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। বিএনপির আমলে দেশে কোনো প্রযুক্তিগত সুযোগ-সুবিধা ছিলোনা। প্রযুক্তির উন্নয়নের মাধ্যমে বাংলাদেশকে এগিয়ে নিচ্ছে বর্তমান সরকার। আওয়ামীলীগ সরকার মোবাইল ফোনকে সর্বজনীন করেছে।

 

 

২১শে আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আগামীকাল ২১শে আগস্ট। সেসময় সরকারের জঙ্গিবাদের বিরুদ্ধে আমরা র‌্যালি করছিলাম। কিন্তু সেখানে প্রকাশ্যে গ্রেনেড হামলা হয়। সে হামলায় আইভি রহমানসহ অনেকে নিহত হয়েছেন। লক্ষ্যটা ছিলাম আমি। আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাকে রক্ষা করেছিলো।

 

 

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘জাতির পিতা বাংলাদেশ স্বাধীন করেছিলো একটি লক্ষ্য নিয়ে। অল্প সময় ক্ষমতা থেকে তিনি ব্যাপক কাজ করেছিলেন। যুদ্ধবিধস্ত বাংলাদেশ গড়ে তোলার দায়িত্ব নেন। আজকে যখন আমরা বিভিন্ন কাজ হাতে নেই, তখন দেখি এসবের ভিত্তি তিনি করে দিয়েছেন।’

Print Friendly and PDF