চট্টগ্রাম, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার শক্তিশালী দল ঘোষণা করল অস্ট্রেলিয়া

প্রকাশ: ১৯ আগস্ট, ২০২৩ ৩:৩১ : অপরাহ্ণ

ইনজুরির কারণে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে সীমিত ওভারের দুই ফরম্যাটের সিরিজ থেকে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার তারকা দুই ক্রিকেটার স্টিভেন স্মিথ ও মিচেল স্টার্ক। ব্যাটার স্মিথের পরিবর্তে ওয়ানডে সিরিজের দলে মার্নাস লাবুশেন ও টি-টোয়েন্টিতে ডাক পেয়েছেন অ্যাশটন টার্নার। পেসার স্টার্কের জায়গায় ওয়ানডে দলে সুযোগ হয়েছে টি-টোয়েন্টি স্কোয়াডে থাকা পেসার স্পেন্সার জনসনের।

গত ৭ আগস্ট বিশ্বকাপের জন্য প্রাথমিক দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বিশ্বকাপের প্রাথমিক দলই দক্ষিণ আফ্রিকা ও ভারত সফরের জন্যও নির্বাচন করেছিলো অস্ট্রেলিয়া। পাশাপাশি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য আলাদা দলও ঘোষণা করে অজিরা।

শুক্রবার (১৮ আগস্ট, ২০২৩) দক্ষিণ আফ্রিকার সফরের চূড়ান্ত টি-টোয়েন্টি ও ওয়ানডে দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া। এর আগে ১৫ আগস্ট দুই ফরম্যাটের জন্য দল ঘোষণা করে প্রোটিয়ারা।

স্মিথের পরিবর্তে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন অ্যাস্টন টার্নার। আর ওয়ানডে সিরিজের দলে স্মিথের পরিবর্তে মার্নাস ল্যাবুশেন ও স্টার্কের পরিবর্তে স্পেন্সার জনসন সুযোগ পেয়েছেন। টি-টোয়েন্টিতে না থাকলেও ওয়ানডে দলে আছেন নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্স।আশা করা হচ্ছে দক্ষিণ আফ্রিকার সফরের শেষ দিকে তিনি খেলতে পারবেন।

আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে অস্ট্রেলিয়া তিনটি টি-টোয়েন্টি ও পাঁচটি ওয়ানডে খেলবে। এই দুটি সিরিজ ৩০ আগস্ট শুরু হয়ে চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত।

 

 

অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াড : 

মিচেল মার্শ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জশ হ্যাজেলউড, ত্রাভিস হেড, জশ ইঙ্গলিস, স্পেন্সার জনসন, মার্নাস ল্যাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, তানভীর সাঙ্গা, মার্কাস স্টয়েনিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

 

 

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি স্কোয়াড :

মিচেল মার্শ (অধিনায়ক), শন অ্যাবট, জেসন বেহরেনডর্ফ, টিম ডেভিড, নাথান এলিস, অ্যারন হার্ডি, ত্রাভিস হেড, জশ ইঙ্গলিস, স্পেন্সার জনসন, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাট শর্ট, মার্কাস স্টয়েনিস, অ্যাশটন টার্নার ও অ্যাডাম জাম্পা।

 

Print Friendly and PDF