চট্টগ্রাম, রোববার, ১৯ মে ২০২৪ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মান্দায় এইচএসএসসি ও সমমানের পরীক্ষার্থী ২৯৭৫ জন

প্রকাশ: ১৭ আগস্ট, ২০২৩ ১১:২০ : পূর্বাহ্ণ

মাহবুবুজ্জামান সেতু, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দা উপজেলায় এবার এইচএসসি  ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে ২ হাজার ৯৭৫ জন পরীক্ষার্থী। এরমধ্যে আগামীকাল বৃহস্পতিবার (১৭ আগস্ট) মান্দা মমিন শাহানা সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্রে ৪৮৭ জন,মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে ৫২৩ জন , চকউলী ডিগ্রি কলেজ কেন্দ্রে ৪১৩ জন, গোটগাড়ি শহীদ মামুন সরকারি হাইস্কুল ও কলেজ কেন্দ্রে ৫৯৫ জন পরীক্ষার্থী এইচএসসি লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করবেন। অপরদিকে আগামী ২৭ আগস্ট রেবা আক্তার আলিম মাদ্রাসা কেন্দ্রে ১৭৫ জন,  সাতবাড়ীয়া টেকনিক্যাল এন্ড বি.এম কলেজ কেন্দ্রে ৩৯৭ জন এবং ইনডেকস টেকনিক্যাল এন্ড বি.এম কলেজ কেন্দ্রে এইচএসসি (বিএম/বিএমটি) পরীক্ষায় ৩৮৫ পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন বলে জানা গেছে।

 

 

সংশ্লিষ্টসূত্রে জানা গেছে, এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষায় ৪ টি (এইচএসসি) পরীক্ষা কেন্দ্রে ১৪ টি জেনারেল কলেজ ও ১১ টি স্কুল এন্ড কলেজসহ মোট ২৫ টি প্রতিষ্ঠানের  এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা ২ হাজার ১৮ জন। অপরদিকে ১টি (আলিম) পরীক্ষা কেন্দ্রে ২টি আলিম মাদ্রাসা,৩ টি সিনিয়র মাদ্রাসা, ২টি ফাজিল মাদ্রাসা ও কামিল মাদ্রাসাসহ মোট ৮ টি প্রতিষ্ঠানের পরীক্ষার্থীর সংখ্যা ১৭৫ জন এবং ২টি কারিগরি (বি.এম) পরীক্ষা কেন্দ্রে ১০ টি টেকনিক্যাল এন্ড বি.এম কলেজের ৭৮২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন। এছাড়া পূর্বমান্দা আইডিয়াল কলেজ,ফতেপুর টেকনিক্যাল এন্ড বি.এম কলেজ, গোবিন্দপুর টেকনিক্যাল স্কুল এন্ড বি.এম কলেজ,চককামদেব টেকঃ  (ভোক) স্কুল,কশব সরকারপাড়া ভোকেশনাল স্কুল এবং আল হেরা কৃষি কলেজের পাঠদান কার্যক্রম বন্ধ থাকায় এসব প্রতিষ্ঠান থেকে এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষায় কেউ অংশগ্রহণ করছেন না ।
এ ব্যাপারে মান্দা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহ্ আলম সেখ বলেন, পরীক্ষা কেন্দ্রগুলোতে নকলমূক্ত পরিবেশে পরীক্ষা সুষ্ঠভাবে পরীক্ষা সম্পূর্ণ করার জন্য কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করা হয়েছে। যে যার অবস্থান থেকে পরীক্ষা সুষ্ঠভাবে পরিচালনা করবেন বলে আশাবাদী।

 

Print Friendly and PDF