চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগমনিরামে ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’ উদ্বোধন করলেন প্যানেল মেয়র গিয়াস উদ্দিন

প্রকাশ: ১৭ আগস্ট, ২০২৩ ১২:২৯ : অপরাহ্ণ

চট্টগ্রাম সিটির বাগমনিরাম ওয়ার্ডে ‘সেলুন পাঠাগার বিশ্বজড়ে’ উদ্বোধন করা হয়েছে। জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার (১৫ আগস্ট) বিকালে ওয়ার্ডের দুই নম্বর গেইটের মসজিদ গলিতে এর উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্যানেল মেয়র ও বাগমনিরাম ওয়ার্ডের কাউন্সিলর গিয়াস উদ্দিন। এ সময় ব্রাদার্স হেয়ার কাট এসি স্যালুনের স্বত্বাধীকারী বাবু দাশ ও টিংকু দাশের হাতে তাক ও বই তুলে দেন অতিথিরা।

 

আবৃত্তিশিল্পী আশিক আরেফিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগ ক ইউনিটের সাধারণ সম্পাদক শফিউল আজম। উপস্থিত ছিলেন ‘সেলুন পাঠাগার বিশ্বজড়ে’ এর প্রতিষ্ঠাতা ও পরিচালক গোলাম মাওলা জসিম, নাট্যজন মোশারফ ভূঁইয়া পলাশ, নাট্যকর্মী ফরহাদ শাহরুখ, পারভেজ চৌধুরী, মোহাম্মদ আলী, সঙ্গীতশিল্পী আওয়াল খান শাহীন প্রমুখ।

 

অনুষ্ঠানে এই মহতি উদ্যোগের ভুয়সী প্রশংসা করে গিয়াস উদ্দিন বলেন, ‘সেলুন পাঠাগার বিশ্বজড়ে’ একটি ব্যতিক্রমী উদ্যোগ। যারা লিখালেখি করেন, তাদের মাথায় ব্যতিক্রমী উদ্যোগ আসে। আমি এই উদ্যোগকে সাধুবাদ জানাই। ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র উদ্যোগের ফলে সেলুনে অপেক্ষামান গ্রাহকেরা বিরক্ত না হয়ে বই পড়ে আনন্দ উপভোগ করতে পারবে। আমি এই উদ্যোগের পাশে আছি। তরুণ প্রজন্ম বই পড়ার মাধ্যমে নিজেকে সমৃদ্ধ করে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাবে।’

 

বলে রাখা ভাল, ‘কবি গোলাম মাওলা জসিমের ব্যক্তিগত অর্থায়নে ব্যতিক্রমী এই কার্যক্রমের আওতায় দেশের শতাধিক সেলুনে দুই বাংলার জনপ্রিয় লেখদের বই সম্বলিত বুক সেলফ শোভা পাচ্ছে। যেখানে সাধারণ মানুষ বই পড়ার অভ্যাস তৈরি করার পাশাপাশি জ্ঞান আহরণ করছেন।

 

Print Friendly and PDF