চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথমবার সুপার কাপ জিতলো ম্যানচেস্টার সিটি

প্রকাশ: ১৭ আগস্ট, ২০২৩ ৩:৫৫ : অপরাহ্ণ

 প্রথমবার উয়েফা সুপার কাপে অংশ নিয়েই শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি।বুধবার রাতেগ্রিসের এথেন্সে ১-১ গোলে ড্রয়ের পর শিরোপা নিষ্পত্তি হয় টাইব্রেকারে। সেখানে ৫-৪ গোলে জেতে সিটি।

ম্যাচের সপ্তম মিনিটে গোলের জন্য লক্ষ্যে প্রথম শট নেয় সিটি, তবে বক্সের বাইরে থেকে গোলরক্ষক বরাবর মারেন তরুণ এটাকিং মিডফিল্ডার কোল পালমার। খানিক পর কাছ থেকে নাথান আকের হেড ফিরিয়ে দেন সেভিয়ার গোলরক্ষক ইয়াসিন বোনো। ১৭ মিনিটে গ্রিলিশের জোরাল শটও ঠেকান তিনি।সিটির আক্রমণের ঝাঁপটা সামলে ২৫তম মিনিটে এগিয়ে যায় সেভিয়া। গোল হজমের পর সেভিয়ার ওপর চাপ বাড়ায় সিটি। তবে লা লিগার দলটির রক্ষণের সামনে প্রথমার্ধের বাকি সময়ে খুব একটা সুবিধা করতে পারেনি ইংলিশ চ্যাম্পিয়নরা।

 

 

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ হারান এন-নেসিরি। আর্জেন্টাইন ফরোয়ার্ড ওকাম্পোসের পাস বক্সে ফাঁকায় পেয়ে গোলরক্ষক বরাবর মারেন তিনি। ৬৩তম মিনিটে সমতায় ফেরে সিটি। বক্সের বাইরে থেকে রদ্রির ক্রসে দূরের পোস্টে হেডে বল জালে পাঠান পালমার।

সুপার কাপে আগে নির্ধারিত সময়ে সমতা থাকলে অতিরিক্ত ৩০ মিনিট খেলা হলেও এবার সরাসরি টাইব্রেকারের নিয়ম করে উয়েফা। আড়াই মাস আগে টাইব্রেকারে জিতে ইউরোপা লিগের শিরোপা ঘরে তুললেও এবার পারল না সেভিয়া। হেরে যায় ৫-৪ গোলের ব্যবধানে।

উল্লেখ্য, কোচ হিসেবে চারবার সুপার কাপে অংশ নিয়ে প্রতিবারই শিরোপার স্বাদ পেলেন গার্দিওলা। ২০০৯ ও ২০১১ সালে বার্সেলোনার কোচ হিসেবে এবং ২০১৩ সালে বায়ার্ন মিউনিখের দায়িত্বে ট্রফি জিতেছিলেন এই স্প্যানিয়ার্ড।

 

 

সূত্র – বৈশাখী  অনলাইন

Print Friendly and PDF