চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী বছর ফেব্রুয়ারিতে এসএসসি, এইচএসসি এপ্রিলে

প্রকাশ: ১৭ আগস্ট, ২০২৩ ১১:৪৬ : পূর্বাহ্ণ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, ২০২৪ সালের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারিতে এবং এইচএসসি এপ্রিলে অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকাল ১০টায় রাজধানীর তেজগাঁও কলেজে এইচএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে এসে এ কথা জানান তিনি।

ডা. দীপু মনি বলেন, করোনাভাইরাস মহামারি ও প্রাকৃতিক দুর্যোগের কারণে গত দুই-তিন বছর আমাদের একাডেমিক ক্যালেন্ডার একটু এলোমেলো হয়েছে। আশা করছি আগামী বছর থেকে এটা ঠিক হয়ে যাবে। আগামী বছর আমরা চেষ্টা করবো এইচএসসি পরীক্ষা এপ্রিলে এবং এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারিতে নেয়ার। সে অনুযায়ী ক্লাসে পাঠদান করানো হবে।

 

 

দেশের কোনো পাবলিক পরীক্ষায় গত পাঁচ বছরে কোনো প্রশ্ন ফাঁস হয়নি জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে যা ছড়িয়েছে, সেগুলো সবই গুজব। ২০১৫ সালের পর থেকে আমরা প্রশ্নফাঁস রোধে সর্বোচ্চ সতর্ক অবস্থায় থেকেছি। এ জন্য কোনো প্রশ্নফাঁসের ঘটনাও ঘটেনি। এবারের এইচএসসি পরীক্ষাতেও এ ধরনের কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটবে না বলেও আশা প্রকাশ করেন তিনি।

যদি কেউ প্রশ্ন ফাঁসের গুজব ছড়ানোর চেষ্টা করে আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ কঠোর অবস্থানে থেকে ব্যবস্থা নেবে বলেও হুঁশিয়ারি দেন শিক্ষামন্ত্রী

 

 

সূত্র: চ্যানেল ২৪

Print Friendly and PDF