চট্টগ্রাম, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রাম জামেয়া মহিলা মাদরাসায় জাতির জনক বঙ্গবন্ধু’র ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

প্রকাশ: ১৬ আগস্ট, ২০২৩ ১১:০১ : পূর্বাহ্ণ

মঙ্গলবার বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি বাঙ্গালী জাতির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা, দোয়া মাহফিল অনুষ্ঠান অধ্যক্ষ ড. মোহাম্মদ সরওয়ার উদ্দিন এর সভাপতিত্বে চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা ফাযিল  মাদরাসার অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষে সকাল ৮ টা হতে কুরআন তেলাওয়াত, হামদ, নাতে রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম, গজল, মানকাবাত ইত্যাদি মাদরাসার অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সম্মানিত শিক্ষকমন্ডলীগণ বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জীবনের সবচেয়ে অনুকরণীয় ও শিক্ষনীয় বিষয় হচ্ছে তিনি ছিলেন দেশপ্রেমিক ও অবিসংবাদিত নেতা। বাংলাদেশ এবং বঙ্গবন্ধু এক ও অভিন্ন বিষয় ।

 

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ ড. মোহাম্মদ সরওয়ার উদ্দিন বলেন- বাংলাদেশের ইতিহাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান চির স্মরণীয়। তিনি ইসলামী শিক্ষা বিস্তারে বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড ও এদেশের মুসলমানদের ধর্মীয় স্বার্থ রক্ষায় ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ প্রতিষ্ঠা করে ইসলাম ধর্মের জন্য অবদান রেখেছেন। তিনি শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়ার আহবান জানান।
অনুষ্ঠানে মাদরাসার শিক্ষমন্ডলী, শিক্ষার্থী ও মাদরাসার কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

পরিশেষে মিলাদ, কিয়াম, ছালাত ও সালাম পাঠান্তে ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির জনক বঙ্গবন্ধুসহ অন্যান্য শাহাদাত বরণকারীদের রূহের মাগফিরাত কামনা করেন আখেরী মুনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ ড. মোহাম্মদ সরওয়ার উদ্দিন।

 

Print Friendly and PDF