চট্টগ্রাম, শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০২৩ , ৮ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় ১৪ বাংলাদেশিসহ ৯০ অবৈধ অভিবাসী গ্রেপ্তার

প্রকাশ: ১৫ আগস্ট, ২০২৩ ৪:৩০ : অপরাহ্ণ

মালয়েশিয়ায় অবৈধভাবে অবস্থান করার জন্যে ১৪ বাংলাদেশিসহ ৯০ জনকে গ্রেপ্তার করেছে দেশটির অভিবাসন বিভাগ। শুক্রবার (১১ আগস্ট) মানজুংয়ের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। দেশটির সংবাদমাধ্যম দ্য স্টার-এর প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার অপস সাপু, সেলেরা, কুটিপ ও বেলেঞ্জা এলাকায় বাণিজ্যিক ও  আবাসিক এলাকায় অভিযান চালিয়ে শিশুসহ ১০৪ জনকে আটক করা হয়। তাদের মধ্যে যাচাই-বাছাই শেষে ৯০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের  মধ্যে ১৪ বাংলাদেশি রয়েছেন।

দেশটির অভিবাসন বিভাগের পরিচালক হাফজার হোসাইনি এ তথ্য জানিয়েছেন।

অভিবাসন বিভাগের এক বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে দীর্ঘ ছয় ঘণ্টাব্যাপী অভিযান পরিচালনা করা হয়। এ সময়ে বৈধ কাগজপত্র না থাকা ও ওয়ার্ক পারমিটের মেয়াদোত্তীর্ণ হওয়ায় ৯০ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের মধ্যে ৬২ পুরুষ, ২৩ নারী ও পাঁচ শিশুকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে ৬৬ জন ইন্দোনেশিয়ার, ১৪ জন বাংলাদেশের, পাঁচজন মিয়ানমারের, দুজন করে নেপাল ও ভারতের এবং একজন পাকিস্তানের নাগরিক। তাদেরকে অভিবাসন আইন, মানবপাচার ও চোরাকারবারি রোধ আইন এবং পাসপোর্ট আইনে গ্রেপ্তার দেখানো হয়েছে।

 

 

অভিবাসন বিভাগের পরিচালক হাফজার হোসাইনি জানান, অবৈধ অভিবাসীদের যারা আবাসন ও কাজের সুবিধা দিয়েছেন তাদেরও আইনের আওতায় আনা হবে। সেই সঙ্গে অবৈধ অভিবাসীদের আনার সঙ্গে যুক্ত ব্যক্তিদের আইনের আওতায় আনতে সবার সহযোগিতা চেয়েছেন।

 

 

সূত্র: চ্যানেল ২৪

Print Friendly and PDF