চট্টগ্রাম, সোমবার, ২৭ মে ২০২৪ , ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রোনালদোর জোড়া গোলে প্রথম আরব ক্লাব কাপের স্বাদ পেলো নাসর

প্রকাশ: ১৩ আগস্ট, ২০২৩ ১০:৫১ : পূর্বাহ্ণ

ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে প্রথমবারের মতো আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপের শিরোপা জিতলো আল নাসর। ১২০ মিনিটের ম্যাচে ২-১ গোলে আল হিলালকে হারিয়েছে রোনালদোর আল নাসর।

রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে পিছিয়ে পড়ার পাশাপাশি এক খেলোয়াড়কেও হারায় আল নাসর। কিন্তু রোনালদোর জোড়া গোলে ভর করে ক্লাবটি শিরোপার স্বাদ পেলো।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণে জমে উঠে লড়াই। গোল শূন্য সমতাতেই প্রথমার্ধ শেষ করে দুই দল। বিরতির পর এগিয়ে যায় আল হিলাল। ৫১ মিনিটে ম্যালকমের বাড়ানো বলকে হেডারে গোলে পরিণত করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মাইকেল রিচার্ড।

পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার চেষ্টায় মাতে আল নাসের। একের পর এক আক্রমণ করেও আল হিলালের রক্ষণ ভাঙা সম্ভব হয়নি তাদের।

এরমধ্যে ম্যাচের ৭১ মিনিটে আল হিলালের ফরোয়ার্ড ম্যালকমকে ফাউল করে বসেন আল নাসেরের আবদুল্লাহ আল আমরি। বাজে ট্র্যাকেল হওয়ায় লাল কার্ড আবেদন করে আল হিলাল। ভিএআর চেক করে আবদুল্লাহকে লাল কার্ড দেখান রেফারি। তাতে কিছুটা ব্যাকফুটে হয়ে যায় আল নাসর।

তবে, তিন মিনিট পরই ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন রোনালদো। সমতায় ফেরান দলকে। সুলতান আল গানামে পাস থেকে বল জালে পাঠান এই ফরোয়ার্ড। কিন্তু ৪ মিনিট পর আবারও লাল কার্ড দেখে আল নাসরের আরেক ফুটবলার। তবে, নাসরের ভাগ্য ভালো, সাইড বেঞ্চে থাকা নাওয়াফ বাউশাল লাল কার্ড দেখেন।

৮৫ মিনিটে ফের আল হিলালের জালে বল পাঠান পর্তুগিজ কিংবদন্তি। তবে অফসাইডের ফাঁদে পড়ায় সে যাত্রায় রক্ষা পায় আল হিলাল। এরপর নির্ধারিত সময়ে আর গোল না হলে অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের ৮ মিনিটে দুর্দান্ত হেডারে আল নাসেরকে লিড এনে দেন সিআরসেভেন। ম্যাচের ১১৫তম মিনিটে পায়ে আঘাত পেয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন রোনালদো। পরে ম্যাচে ফেরার চেষ্টা করেও সফল হয়নি আল হিলাল। আর তাতে শেষ হাসি হাসে রোনালদোর দলই।

Print Friendly and PDF