চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ , ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ডিম ১২ টাকার বেশি রাখলেই ব্যবস্থা : প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশ: ১৩ আগস্ট, ২০২৩ ৫:১৮ : অপরাহ্ণ

ডিমপ্রতি দাম ১২ টাকার বেশি রাখলেই ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। এতে ব্যবসায়ীরা লাভবান হবে বলেও জানান মন্ত্রী।

রোববার ডিমের দাম নিয়ে ব্রিডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সাথে বৈঠক শেষে এসব জানান প্রাণিসম্পদ মন্ত্রী। এসময় ব্রিডার্স অ্যাসোসিয়েশনে সভাপতি মাহবুবুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, তাই একটা ডিমের দাম ১২ টাকা হলে ঠিক হয়। এর বাইরে কেউ যদি ডিমের দাম বাড়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। দেশে এখন যে পরিমাণ ডিম উৎপাদন হয় তাতে ডিম আমদানির কোনো প্রয়োজন হবে না বলেও জানান তিনি।

মন্ত্রী আরও জানান, ডিম আমদানি করবে কি করবে না সেটা বাণিজ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত। কিন্তু দেশে উৎপাদন যা হচ্ছে তাতে আমদানির প্রয়োজন আছে বলে মনে করে না মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

এসময় মাহবুবুর রহমান জানান, এখন একটা ডিমের উৎপাদনে খরচ হয় সাড়ে ১১ টাকা। প্রতি ডিমের দাম সাড়ে ১২ টাকা হলে ব্যবসায়ীদের লাভ হবে।

মাহবুবুর রহমান আরও জানান, মুরগির ফিডের দাম বেড়ে যাওয়ায় খামার বন্ধ হয়ে গেছে অনেক। তাই ডিমের দাম  উৎপাদন কমে গেছে। তাই দাম বেড়েছে। প্রতিদিন উৎপাদন হওয়ার কথা ৫ লাখ, এখন হয় ৪ লাখ।

Print Friendly and PDF