চট্টগ্রাম, বুধবার, ২৯ মে ২০২৪ , ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদিতে প্রথম শিরোপা জয়ের লক্ষ্যে রাতে নামছে রোনালদো

প্রকাশ: ১২ আগস্ট, ২০২৩ ৩:২১ : অপরাহ্ণ

 

আরব ক্লাব চ্যাম্পিয়নশিপের ৪১ বছরের ইতিহাসে যে দলটা কখনোই ফাইনালে উঠতে পারেনি তারাই আজ স্বপ্নের ফাইনালে শিরোপা জিততে মাঠে নামবে। আর এর সবটাই হয়েছে পর্তুগিজ অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদোর বদৌলতে। কাঙ্ক্ষিত শিরোপা থেকে এক জয় দূরে আল নাসর।

 

শনিবার (১২ আগস্ট) সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় ম্যাচটি শুরু হবে।

 

এ শিরোপা জিতলে সৌদি আরবে প্রথম শিরোপার স্বাদ পাবেন পর্তুগিজ সুপারস্টার। চলতি আসরে চার গোল দিয়ে সর্বোচ্চ গোলস্কোরার এখন সিআরসেভেন। সেমিফাইনালে রোনালদোর একমাত্র গোলে আল-শরতাকে হারিয়ে টুর্নামেন্টটিতে প্রথমবার ফাইনালে উঠে তার দল।

আর আরেক সেমিফাইনালে আল-শাবাবকে হারিয়ে নিজেদের তৃতীয় শিরোপার লক্ষ্যে আল-হিলাল। সবশেষ ২০১৯ সালে রানার্সআপ হয়েছিল সৌদি এ ক্লাবটি। নিজেদের শেষ পাঁচ দেখায় আল-হিলালের ৩ জয়ের বিপরীতে আল-নাসর জিতেছে মাত্র একটিতে। আর ড্র হয়েছে এক ম্যাচ।

 

ইপিএল কিংবা লা লিগা নিয়ে সমর্থকের মধ্যে যে উত্তেজনা দেখা যায় সে তুলনায় সৌদি লিগ পিছিয়ে আছে অনেকখানি। তবে প্রশ্ন যখন ফুটবলের ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে তখন সমর্থকরা উত্তরটাও খুঁজে নিয়েছেন নিজেদের মতো করেই। হোক না সৌদি লিগ! তবে সমর্থকদের মধ্যে নিজেদের আইডলের দলের ফাইনাল খেলা দেখা নিয়ে আগ্রহে ভাটা পড়েনি একটুও।

কিছুদিন আগেই লিভারপুল থেকে আল নাসরে যোগ দিয়েছেন সেনেগালের তারকা ফুটবলার সাদিও মানে। যাকে দলে পেয়ে বেশ উচ্ছ্বসিত হয়েছেন রোনালদো। দুই তারকার মিশেলে আল নাসর শিরোপা নিজেদের ঘরে তুলতে পারে কিনা সেটাই এখন দেখার পালা।

 

সূত্র: চ্যানেল ২৪

 

Print Friendly and PDF