চট্টগ্রাম, রোববার, ২৬ মে ২০২৪ , ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অবশেষে ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা করল বিসিবি

প্রকাশ: ১১ আগস্ট, ২০২৩ ৪:৫২ : অপরাহ্ণ

 

 

অবশেষে বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুক্রবার (১১ আগস্ট) দুপুরে এক বিবৃতিতে সাকিবকে অধিনায়ক হিসেবে ঘোষণা করে। আসন্ন এশিয়া কাপ দিয়ে নেতৃত্বের দায়িত্ব গ্রহণ করবেন সাকিব।  ২০২৩ ওয়ানডে বিশ্বকাপেও তার নেতৃত্বে খেলবে বাংলাদেশ দল। আর আগে থেকেই টেস্ট ও টি-টোয়েন্টির নেতৃত্বে আছেন তিনি।

 

গত ৩ আগস্ট বিসিবির সঙ্গে বৈঠক শেষে সভাপতি নাজমুল হাসান পাপনের বাসভবনের গ্যারেজে সংবাদ সম্মেলন স্বেচ্ছায় অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন তামিম। ইনজুরির কারণে এশিয়া কাপও খেলছেন না তিনি।

আসন্ন এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপেরআগ-মুহূর্তে এসে তামিমের এমন সিদ্ধান্তে কিছুটা হলেও বিপাকে পড়েছিল বিসিবি। সেই সংকট নিরসনে বেশ বেগ পেতে হয় বিসিবিকে। তবে সপ্তাহ খানেকের মধ্যেই সাকিবকেই বেছে নেয় বিসিবি। এই সময়ে একাধিক নাম ঘিরে গুঞ্জন থাকলেও শেষ পর্যন্ত সাকিবের অভিজ্ঞতায়ই আস্থা রেখেছে বোর্ড।

 

সাকিবের সঙ্গে অধিনায়ক হওয়ার দৌড়ে ছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন কুমার দাস ও অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। তবে সবচেয়ে বেশি গুঞ্জন চলে সাকিব-লিটনের মধ্যে।

 

২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে মাশরাফি বিন মর্তুজার সহ-অধিনায়ক ছিলেন সাকিব। প্রথম টেস্টে মাশরাফি ইনজুরিতে পড়ায় সাকিবকে ভারপ্রাপ্ত অধিনায়ক করা হয়। সেটাই ছিল নেতা সাকিবের প্রথম অ্যাসাইনমেন্ট।

Print Friendly and PDF