চট্টগ্রাম, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবের কোর্টে বল ঠেলে দিলো বিসিবি

প্রকাশ: ৯ আগস্ট, ২০২৩ ৫:০৬ : অপরাহ্ণ

এশিয়া কাপের খুব বেশি সময় বাকি না থাকলেও এখনও দল ঘোষণা করেনি বাংলাদেশ। এমনকি এশিয়া কাপে বাংলাদেশকে কে নেতৃত্ব দেবে সেটিও এখনও চূড়ান্ত নয়। অধিনায়কের বিষয়ে সিদ্ধান্ত না আসায় বিসিবির পক্ষ  থেকে জানানো হয়েছে, ১২ আগস্টের মধ্যে ঘোষণা করা হবে এশিয়া কাপের দল।

তামিম ইকবাল ওয়ানডে অধিনায়কের দায়িত্ব ছেড়ে দেওয়ায় টাইগারদের ওয়ানডে অধিনায়ক কে হবেন সেটি নিয়েই বিসিবিতে যত আলোচনা। মঙ্গলবারের (৮ আগস্ট) জরুরি সভা শেষেও জানা যায়নি কে হতে যাচ্ছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক। তবে বিসিবি জানিয়েছে, সাকিব, লিটন, মিরাজ থেকে যে কেউ একজনই হবেন ওয়ানডে অধিনায়ক।

 

 

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস তিনজনের নাম বললেও জরুরি সভায় ওয়ানডে দলের অধিনায়ক নির্বাচনের প্রশ্নে সাকিবকে নিরঙ্কুশ সমর্থন করেছে প্রায় সবাই। বিসিবির এ পরিচালক জানান, দু-এক দিনের মধ্যে সাকিবের সঙ্গে ফোনে কথা বলে অধিনায়ক ঘোষণা করা হবে।

সাকিব অধিনায়কের দায়িত্ব নেবেন কি না সেটি এখন পুরোপুরি তার ওপরই নির্ভর করছে। এমনকি অধিনায়ক নির্বাচনে সাকিবকে কোনো শর্তও দেবে না বোর্ড। বরং সাকিবের মতামত ও ইচ্ছাকেই প্রাধান্য দেওয়া হবে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাকিবের সঙ্গে কথা বলে জানার চেষ্টা করবেন তিনি তিন সংস্করণের অধিনায়ক থাকতে চান কি না। ৩৬ বছর বয়সী এ অলরাউন্ডার রাজি থাকলে বোর্ড আপত্তি করবে না। তবে সাকিবের দিক থেকে কোনো পরামর্শ থাকলে, সেটা গুরুত্বের সঙ্গে বিবেচনা করবে বিসিবি।

সাকিব যদি টেস্ট আর টি-টোয়েন্টি দলের অধিনায়ক থেকেই ওয়ানডে দলের অধিনায়কত্ব করার তৃতীয় দায়িত্বটি নেন, তা বরং সাদরেই গ্রহণ করবে বিসিবি। কাজেই বলা চলে বল এখন সাকিবের কোর্টে।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF