চট্টগ্রাম, রোববার, ১৪ এপ্রিল ২০২৪ , ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘দেশের মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করছে সরকার’

প্রকাশ: ৯ আগস্ট, ২০২৩ ৪:০৬ : অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের ওপর দেশের মানুষের আস্থা আছে বলেই নানা বাধা মোকাবেলা করে দেশকে এগিয়ে নিচ্ছে। আগামীতেও আওয়ামী লীগের ওপর আস্থা ও বিশ্বাস রাখার আহবান জানান প্রধানমন্ত্রী। ভূমিহীন ও গৃহহীনদের মাঝে আশ্রয়ণ প্রকল্পের ঘর হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বিএনপি দেশের মানুষকে জিম্মি করে নিজেদের স্বার্থ হাসিলের চেষ্টা করছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

দেশের কোনো মানুষ ভূমিহীন আর গৃহহীন থাকবে না- সরকারের এই উদ্যোগের ধারাবাহিকতায় আশ্রয়ণ প্রকল্পের আওতায় চতুর্থ ধাপে দেশের আরো ২২ হাজার ১০১টি পরিবার জমিসহ দৃষ্টিনন্দন ঘর পেলো। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ১২৩টি উপজেলায় ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই কার্যক্রমে চার ধাপে দেশের ৩৩৪টি উপজেলার মানুষ ভূমিহীন ও গৃহহীন মুক্ত হলো।

 

 

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষের ভাগ্য উন্নয়ন করাই তার একমাত্র লক্ষ্য। আশ্রয়হীন মানুষেরা নিজেদের ঠিকানা পেয়ে এখন উন্নত জীবন গড়ার সুযোগ পাবেন।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগের দীর্ঘ লড়াই সংগ্রামের ফলে দেশের মানুষের ভোট-ভাত আর গণতান্ত্রিক অধিকার নিশ্চিত হয়েছে। জনগণ দীর্ঘ মেয়াদে ক্ষমতায় থাকার সুযোগ করে দেয়ায় দেশের উন্নয়ন হয়েছে।

বিএনপি দেশের শান্তি নষ্ট ও উন্নয়ন বাধাগ্রস্ত করতে চায় বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বস্তিবাসীদের জন্য ঘরে ফেরা কর্মসূচি বাস্তবায়ন করে তাদেরও নানা সহায়তা দেয়া হবে বলে জানান প্রধানমন্ত্রী।

 

 

সূত্র – বৈশাখী  অনলাইন

Print Friendly and PDF