চট্টগ্রাম, সোমবার, ২৭ মে ২০২৪ , ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে রিয়াজুদ্দিন বাজারে কোটি টাকার পণ্য নষ্ট

প্রকাশ: ৯ আগস্ট, ২০২৩ ১০:৩৯ : পূর্বাহ্ণ

চট্টগ্রামের অন্যতম বৃহৎ পাইকারী মার্কেট রিয়াজুদ্দিন বাজারে বৃষ্টি ও জোয়ারের পানিতে ডুবে নষ্ট হয়েছে প্রায় শত কোটি টাকার পণ্যসামগ্রী। দোকান ও গুদামে পানি ঢুকে পড়ায় মালামাল নষ্ট হয়। দোকান মালিকরা জানান, নিয়মিত নালা পরিষ্কার না করা, নালার উপর অবৈধভাবে মার্কেট করায় এ দুর্ভোগ। নালা পরিষ্কার করাসহ অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি জানান তারা।

টানা চার দিনের অতিবৃষ্টি আর জোয়ারের পানি ঢুকে জলাবদ্ধ হয়ে পড়ে চট্টগ্রামের অন্যতম বৃহৎ পাইকারী মার্কেট রিয়াজউদ্দিন বাজার।

 

 

এ বাজারে প্রায় ২ শতাধিক মার্কেটে ৩ হাজারের বেশি দোকান আছে। এসব দোকানে জামা কাপড় ব্যাগ, জুতো হতে শুরু করে নানা ইলেকট্রনিক, প্রসাধনী, গৃহস্থালী সামগ্রী, ফলমুলসহ বিভিন্ন ধরনের ভোগপণ্যের পাইকারি বিক্রি হয়। অতি বৃষ্টিতে সব মার্কেটের নিচতলার প্রায় প্রতিটি দোকান রোববার রাতে হঠাৎ হাটু সমান পানিতে ডুবে যায়। তিনদিন ডুবে থেকে নষ্ট ও ক্ষতিগ্রস্ত হয় অনেক মালামাল।

 

প্রতিটি দোকানে ৫০ হাজার টাকা থেকে ৫ লাখ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে। জলাবদ্ধতার জন্য নালা পরিষ্কার না করাসহ অবৈধ স্থাপনাকে দুষলেন ব্যবসায়ীরা।

পুরো মার্কেটে প্রায় শতকোটি টাকার পণ্য ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান দোকান মালিক সমিতির এই নেতা।

এদিকে এবার স্লুইসগেট কার্যকর থাকায় এবার বৃষ্টি ও জোয়ারের পানিতে ডুবেনি দেশের অন্যতম বৃহৎ পাইকারী বাজার চট্টগ্রামের চাকতাই খাতুনগঞ্জ।

 

 

সূত্র – বৈশাখী  অনলাইন

Print Friendly and PDF