চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ , ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চমক রেখে সবার আগে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা

প্রকাশ: ৭ আগস্ট, ২০২৩ ৩:০৪ : অপরাহ্ণ

আর মাত্র ৫৯ দিন, তারপরই পর্দা উঠবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের। ভারতে বসতে যাওয়া টুর্নামেন্টটিতে অংশগ্রহণকারী দলগুলোকে প্রাথমিক স্কোয়াড ঘোষণার তারিখ নির্ধারণ করে দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

রোববার (৬ আগস্ট) আইসিসি জানিয়ে দিয়েছে আগামী ৯ আগস্টের মধ্যে বিশ্বকাপে অংশ নেওয়া দেশগুলোর প্রাথমিক স্কোয়াড ঘোষণা করতে হবে। আইসিসির সে বিবৃতির পরের দিনই ১৮ সদস্যের বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। সোমবার (৭ আগস্ট) ঘোষণা করা দলে চমক হিসেবে দলে নেই মারনাস লাবুশেন।

 

বিশ্বকাপে অংশ গ্রহণ করার আগে ৭ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণ আফ্রিকা ও ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ খেলবে অজিরা। বিশ্বকাপের সর্বোচ্চ সফল দলটির এবারের স্কোয়াডে চমক বলতে দুই নাম; তানভীর সাঙ্ঘা ও অ্যারন হার্ডি। এছাড়া সব পরিচিত মুখ নিয়েই বিশ্বকাপে খেলতে যাচ্ছে অজিরা।

 

 

অস্ট্রেলিয়ার বিশ্বকাপের প্রাথমিক দল :

প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যালেক্স ক্যারি, অ্যাস্টন অ্যাগার, ক্যামেরন গ্রিন, নাথান এলিস, অ্যারন হার্ডি, জশ হ্যাজলউড, জশ ইংলিশ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, তানভীর সাঙ্ঘা, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

Print Friendly and PDF