চট্টগ্রাম, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়ানডে বিশ্বকাপ: নিরাপত্তা ইস্যুতে আইসিসিকে নতুন শর্ত পাকিস্তানের

প্রকাশ: ৪ আগস্ট, ২০২৩ ৪:৩৩ : অপরাহ্ণ

আসন্ন ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণ এখনও অনিশ্চিত। ভারতের মাটিতে বাবর-রিজওয়ানদের অংশগ্রহণ নিশ্চিত হবে দেশটির সরকার ছাড়পত্র দেওয়ার পর। বিশ্বকাপে অংশগ্রহণ ইস্যুতে একাধিক মন্ত্রীকে সদস্য করে গঠিত পাকিস্তানের উচ্চ পর্যায়ের কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠক শেষে নিরাপত্তা ইস্যুতে আইসিসিকে নতুন শর্ত দিয়েছে পাকিস্তান।

ওয়ানডে বিশ্বকাপ নিয়ে প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ গঠিত কমিটির বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারির নেতৃত্বে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব, কাশ্মীর বিষয়ক প্রধানমন্ত্রীর উপদেষ্টা কামার জামান কাইরা ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রব্বানি খার।

 

 

বৈঠকে সিদ্ধান্ত হয়েছে আগস্টের তৃতীয় সপ্তাহে পাকিস্তানের একটি নিরাপত্তা প্রতিনিধিদল ভারত সফরে যাবে। উক্ত সফরের জন্য পাকিস্তান সরকার ভারত ও আইসিসির সঙ্গে যোগাযোগ করবে। পরবর্তীতে সেই প্রতিনিধিদল পাকিস্তানের ম্যাচ ভেন্যুগুলোর নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা করবে। একই সঙ্গে আইসিসি থেকে পূর্ণ নিরাপত্তা দেওয়ার বিষয়ে একটি লিখিত পত্রও চাইবে পাকিস্তান। এরপরই তারা বিশ্বকাপে অংশগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নেবে।

উল্লেখ্য, চলতি বছরের ৫ অক্টোবর ওয়ানডে বিশ্বকাপের পর্দা উঠবে। নিজেদের প্রথম ম্যাচে ৬ অক্টোবর নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে বাবর-রিজওয়ানরা।

Print Friendly and PDF