চট্টগ্রাম, রোববার, ১৪ এপ্রিল ২০২৪ , ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সহিংসতা নয়, অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায় যুক্তরাষ্ট্র: পিটার হাস

প্রকাশ: ৩ আগস্ট, ২০২৩ ২:৩৩ : অপরাহ্ণ

সহিংসতা নয় বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায় যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুর পৌনে ১টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়েতে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে বৈঠক শেষে এ কথা জানান মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

তিনি আরও জানান, কোনো নির্দিষ্ট রাজনৈতিক দলকে সমর্থন করে না ওয়াশিংটন। নির্বাচন কমিশন, সুশীল সমাজ ও গণমাধ্যম- সবারই স্বচ্ছতা থাকা দরকার।

 

 

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেন, আমি আওয়ামী লীগ, অন্যান্য দল ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথা বলেছি। আমি সবাইকে মার্কিন নীতির কথা জানিয়েছি।

তিনি বলেন, আওয়ামী লীগসহ সবাইকে আগামী নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য বলেছি।

এর আগে সকাল সাড়ে ১০টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে এসে পৌঁছান ওবায়দুল কাদের। মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস আসেন সকাল ১১টা ১০ মিনিটে মিনিটে। এরপর কেন্দ্রীয় কার্যালয়ের অষ্টম তলায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের কক্ষে দুজনের মধ্যে বৈঠক শুরু হয়।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে পিটার হাসের সাথে ঘণ্টা দেড়েকের এই বৈঠকে দলটির নেতাদের মধ্যে ছিলেন, সভাপতিমণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ আলী আরাফাত।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF