চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে টাইগারদের নেতৃত্ব দিতে ‘রাজি’ নন সাকিব!

প্রকাশ: ৩ আগস্ট, ২০২৩ ৩:০২ : অপরাহ্ণ

বর্তমানে দেশের ক্রীড়াঙ্গনে মূল আলোচনায় রয়েছেন তামিম ইকবাল। অভিজ্ঞ এই ক্রিকেটারের নীরব এবং সরব থাকা উভয়ই ‘গরম খবর’। চিকিৎসা শেষে ইংল্যান্ড থেকে ফেরার পর বিসিবি কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসবেন তামিম সেটি পুরনো খবর। কিন্তু কবে সেই বৈঠক হবে সেটি ছিল অজানা। অবশেষে জানা যায়, বৃহস্পতিবার (৩ আগস্ট) বিসিবি কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসবেন তামিম। সেই বৈঠক শেষে হয়তো জানা যাবে নতুন কোনো তথ্য।

 

তামিম ইকবালের সঙ্গে বৈঠকের পর বিসিবি দল সাজাতে পারবে এশিয়া কাপের জন্য। কোমরের ব্যথা পরিচর্যা করতে তামিম এশিয়া কাপ থেকে ছুটি নিলে বিকল্প নেতৃত্বে খেলতে হবে বাংলাদেশকে। তামিম যদি এশিয়া কাপ থেকে বিশ্রামের জন্য সরে দাঁড়ান সেক্ষেত্রে টাইগারদের অধিনায়কের দায়িত্ব পালন করবেন লিটন দাস। ঘরের মাঠে ভারত এবং আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজেও দলের অধিনায়ক ছিলেন তিনি। কিন্তু বিশ্বকাপ পর্যন্ত যদি অধিনায়কত্বের দায়িত্ব থেকে তামিম সরে দাঁড়ান, সেক্ষেত্রে টাইগারদের অধিনায়ক কে হবেন সেটি নিয়ে প্রশ্ন থেকেই যায়।

তামিম অধিনায়ক না হলে বিশ্বকাপে টাইগারদের নেতৃত্ব দেবেন কে, এমন প্রশ্নে প্রায় সবারই ভাবনায় আসবে সাকিব আল হাসানের নাম। কিন্তু বাস্তবতা হলো, সাকিব ওয়ানডে দলের অধিনায়কের দায়িত্ব নিতে চান না। দেশের ক্রিকেটের বর্তমান বাস্তবতায় সাকিবের কাছে তার একজন ঘনিষ্ঠজন জানতে চেয়েছিলেন-বিসিবি থেকে ওয়ানডে দলের অধিনায়ক হওয়ার প্রস্তাব পেলে গ্রহণ করবেন কিনা? তিনি উত্তরে সাফ বলে দেন, রাজি হবেন না।

বিশাল অভিজ্ঞতা থাকার পরও আসন্ন ওয়ানডে বিশ্বকাপে টাইগারদের অধিনায়ক হতে রাজি নন সাকিব। বর্তমান বাস্তবতায় কোনো রকম বিতর্কের সুযোগ দিতে চান না বাঁহাতি এ অলরাউন্ডার। আর দশজন ক্রিকেটারের মতো দলের সাধারণ সদস্য হিসেবে থাকতে চান তিনি। শেষ পর্যন্ত যদি কোনো কারণে তামিম অধিনায়কের দায়িত্ব পালন না করেন তাহলে বেশ বড় বিপাকেই পড়তে হবে বিসিবিকে।

 

 

সূত্র: সমকাল

Print Friendly and PDF