চট্টগ্রাম, রোববার, ১৪ এপ্রিল ২০২৪ , ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিজিটাল বাংলাদেশের লক্ষ্যমাত্রা অর্জিত- প্রধানমন্ত্রী

প্রকাশ: ৩ আগস্ট, ২০২৩ ১১:৩৮ : পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তব। আমাদের লক্ষ্য ছিল ২০৩০ সালের মধ্যে দেশ ডিজিটাল করা, তবে তার অনেক আগেই করতে সক্ষম হয়েছি’। বৃহস্পতিবার (তেসরা আগস্ট) প্রধানমন্ত্রীর কার্যালয়ে ‘স্মার্ট বাংলাদেশ টাস্কফোর্সের’ প্রথম সভায় তিনি একথা বলেন।

 

 

প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ শুনে অনেকে ব্যঙ্গ করেছে, কিন্তু দেখা যাচ্ছে যারা ব্যঙ্গ করতো তারাই বেশি সুবিধা নিচ্ছে। আর এর ব্যবহার সবচেয়ে বেশি হচ্ছে সরকারের বিরুদ্ধে অপপ্রচারে।

শেখ হাসিনা বলেন, আমাদের নির্বাচনের ঘোষণাপত্রে যে বিষয়গুলো গ্রহণ করি সেটার আলোকেই আমরা আমাদের নির্বাচনী ইশতেহার প্রণয়ন করি এবং প্রত্যেক বাজেটের সময় নির্বাচনী ইশতেহার ধরে ধরে বাস্তবায়ন করি। এ কারণেই আমরা খুব দ্রুত দারিদ্র বিমোচন, ডিজিটাল সিস্টেম প্রবর্তন, অবকাঠামো উন্নয়ন, শিক্ষা স্বাস্থ্যসহ প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন করতে পেরেছি।

 

 

তিনি বলেন, প্রযুক্তি আমাদের অনেক সুযোগ করে দেয়, সেটাই আমরা এখন গ্রহণ করছি। আগামী দিনে যে শিল্প বিপ্লব আসবে সেটা পুরোপুরি ডিজিটাল পদ্ধতিতে হবে। সব কাজ হবে মেশিনে। এজন্য দক্ষ জনসম্পদ গড়ে তোলার প্রতি জোর দেন প্রধানমন্ত্রী।

 

 

সূত্র – বৈশাখী  অনলাইন

Print Friendly and PDF