চট্টগ্রাম, সোমবার, ২৭ মে ২০২৪ , ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়াদ-সৌম্যসহ এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পে ডাক পেলেন যারা

প্রকাশ: ৩১ জুলাই, ২০২৩ ৩:৫৮ : অপরাহ্ণ

এশিয়া কাপকে সামনে রেখে শুরু হচ্ছে বাংলাদেশ দলের প্রস্তুতি ক্যাম্প। সপ্তাহব্যাপী ফিটনেস ক্যাম্প দিয়ে শুরু হবে এই ক্যাম্প। এরপর শুরু হবে স্কিল ক্যাম্প। সোমবার (৩১ জুলাই) থেকে শুরু হতে যাওয়া ক্যাম্পে ডাক পেয়েছেন ৩২ ক্রিকেটার। প্রাথমিকভাবে ৩২ ক্রিকেটারকে নিয়ে ক্যাম্প শুরু হলেও ফিটনেস পরীক্ষা ও ইয়ো ইয়ো টেস্ট শেষে ২১ বা ২২ জনের দল ঘোষণা করা হবে।

এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পে কারা থাকবেন সেটি আনুষ্ঠানিকভাবে জানায়নি বিসিবি। তবে জানা গেছে ৩২ সদস্যের প্রাথমিক ক্যাম্পে রয়েছেন আলোচনায় থাকা মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার। অভিজ্ঞ এই দুই ক্রিকেটার সুযোগ পেলেও সুযোগ মেলেনি আনামুল হক বিজয়, মোহাম্মদ সাইফউদ্দিন, মৃত্যুঞ্জয় চৌধুরীদের।

 

 

ইমার্জিং দলে খেলা তরুণ ক্রিকেটার মাহমুদুল হাসান জয়, জাকির হাসান তানজিম সাকিব, তানজিদ তামিমও রয়েছেন এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পে। তাদের সঙ্গে রয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহানরাও।

 

 

এর আগে, রোববার (৩০ জুলাই) বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান, সোমবার থেকে শুরু হবে ফিটনেস ক্যাম্প এবং ৩ তারিখ হবে ইয়ো ইয়ো টেস্ট। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সোমবার থেকে আমাদের ফিটনেস ক্যাম্প শুরু হচ্ছে। ৩ তারিখে ইয়ো ইয়ো টেস্ট আছে। ক্রিকেটারদের ফিটনেস কোন লেভেলে আছে সেটি আমরা দেখতে চাচ্ছি। এরপর স্কিল টেস্ট, দলের কৌশল এবং নির্দিষ্ট ক্রিকেটারের কার্যকরিতার ভিত্তিতে স্কোয়াড বানাবেন নির্বাচকরা।’

এশিয়া কাপের জন্য ঘোষিত দলে কোচ ও অধিনায়কের মতামতের গুরুত্ব থাকবে বলে জানান নান্নু। ২১-২২ জনের দল আগস্টের ৫ কিংবা ৬ তারিখ ঘোষণা করা হবে।

 

 

ক্যাম্পে ডাক পাওয়া ৩২ ক্রিকেটার:

তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, লিটন কুমার দাস, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, খালেদ আহমেদ, মেহেদী হাসান মিরাজ, মাহমুদুল হাসান জয়, শামীম হোসেন পাটুয়ারি, রেজাউর রহমান রাজা, রনি তালুকদার, তানজিম সাকিব, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, সৌম্য সরকার, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ইয়াসির আলী রাব্বি, জাকির হাসান, সাইফ হাসান, ইবাদত হোসেন চৌধুরী, নাঈম শেখ, তাওহিদ হৃদয়, মোসাদ্দেক হোসেন সৈকত ও তানজিদ তামিম।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF