চট্টগ্রাম, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সারা দেশে আ. লীগের প্রতিবাদ সমাবেশ আজ

প্রকাশ: ৩০ জুলাই, ২০২৩ ৯:৫৭ : পূর্বাহ্ণ

সন্ত্রাস-নৈরাজ্যের প্রতিবাদে আজ রোববার (৩০ জুলাই) সারাদেশে প্রতিবাদ সমাবেশ করবে আওয়ামী লীগ। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পালন করা হবে এ কর্মসূচি। দলটির পক্ষ থেকে বলা হয়েছে, বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও অগ্নি-সন্ত্রাসের বিরুদ্ধে এই কর্মসূচি পালন করা হবে।

গতকাল শনিবার (২৯ জুলাই) বিকেলে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কার্যালয়ে সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের জরুরি সভায় এ কর্মসূচি ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সভায় আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের শীর্ষ নেতারা অংশ নিয়েছেন।

 

 

এ সময় ওবায়দুল কাদের বলেন, রোববার সারাদেশে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ হবে। ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর শাখার প্রতিটি থানায় বিক্ষোভ করা হবে।

 

তিনি আরও বলেন, আমরা যেটা আশঙ্কা করেছি সেটাই হয়েছে। গতকালও এটাই করতে চেয়েছিল বিএনপি। তাদের আন্দোলন এক দফা অগ্নিসন্ত্রাস। কিন্তু আওয়ামী লীগের শক্ত অবস্থানের কারণে এই নাশকতা ও বিশৃঙ্খলা করতে পারেনি।

অপরদিকে সরকার পতনের এক দফা আন্দোলনের অংশ হিসেবে সোমবার (৩১ জুলাই) সারা দেশে মহানগর ও জেলা পর্যায়ে জনসমাবেশের কর্মসূচি দিয়েছে বিএনপি। শনিবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মেলনে ফখরুল জানান, মুখোমুখি সংঘাত এড়াতে একদিন পিছিয়ে এই কর্মসূচি দেয়া হয়েছে।

 

Print Friendly and PDF