চট্টগ্রাম, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ , ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৬ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

প্রকাশ: ২৯ জুলাই, ২০২৩ ১০:২০ : পূর্বাহ্ণ

দীর্ঘ ১৬ বছর পলাতক থাকা হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জাফর ওরফে জাফু ইয়ারব (৩৫) কে জয়পুরহাট সদর থানার পুরানপৈল এলাকা হতে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।

শনিবার (২৯ জুলাই) ভোরে প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন জয়পুরহাট র‌্যাব-৫, সিপিসি-৩ ক্যাম্পের অধিনায়ক সিনিয়র সহকারি পুলিশ সুপার রফিকুল ইসলাম।

 

 

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার (২৮ জুলাই) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে জয়পুরহাট সদর উপজেলার পশ্চিম পারুলিয়া গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জাফর ওরফে জাফু ইয়ারব হোসেনকে (৩৫) গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য যে, ২০০৭ সালের ১৭ ডিসেম্বর রাতে একটি ডাকাত দল সদর উপজেলার পশ্চিম পারুলিয়া গ্রামের বাসিন্দা মজিবর রহমানের ঘরে ঢুকে। ডাকাতরা মজিবরকে ছুরিকাঘাত করে ঘরে থাকা প্রায় ৫০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে প্রতিবেশীরা মজিবরকে গুরুতর অবস্থায় জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার দু’দিন পর নিহতের ছেলে আব্দুর রাজ্জাক বাদী হয়ে জয়পুরহাট সদর থানায় মামলা করেন।

 

 

গত ১৯ জুন জয়পুরহাট অতিরিক্ত দায়রা জজ আদালত-২ এর বিচারক আব্বাস উদ্দিন জয়পুরহাটে ডাকাতি করতে গিয়ে হত্যার অভিযোগে পলাতক আসামির অনুপস্থিতিতেই দুই ভাইসহ ৩ জনের মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন। প্রাণদণ্ড ছাড়াও দোষীদের ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। একই মামলার অন্য একটি ধারায় তাদের ১০ বছর করে কারাদণ্ডের পাশাপাশি আরও ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অন্য দুই আসামি আমিনুল ইসলাম রিয়াদুল ও পাঁচবিবি উপজেলার তেলীহার গ্রামের লুৎফর রহমান পলাতক রয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তার করতে র‌্যাবের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

পরবর্তীতে গ্রেপ্তারকৃত আসামিকে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে জয়পুরহাট সদর থানায় হস্তান্তর করেছে।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF