চট্টগ্রাম, রোববার, ২৬ মে ২০২৪ , ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অবস্থান কর্মসূচি থেকে সরে দাঁড়াল আওয়ামী লীগ

প্রকাশ: ২৯ জুলাই, ২০২৩ ১০:০৮ : পূর্বাহ্ণ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অনুমতি না মেলায় ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি থেকে সরে এসেছে আওয়ামী লীগ। তবে ঢাকা মহানগরীতে সতর্ক প্রহরা থাকবে সরকার সমর্থক নেতাকর্মীদের। শুক্রবার ( ২৯ জুলাই ) গভীর রাতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমাদের অবস্থান কর্মসূচি বিরত রাখব। তবে প্রতিটি থানা ওয়ার্ড কার্যালয়ে নেতাকর্মীরা সতর্ক পাহারা দেবেন।

এর আগে সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে গতকাল শুক্রবার নয়াপল্টনে ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি ঘোষণা করে বিএনপি। সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চারটি প্রবেশপথ– উত্তরা, গাবতলী, নয়াবাজার এবং যাত্রাবাড়ীর দনিয়ায় পাঁচ ঘণ্টার এ কর্মসূচি পালন করবে বিরোধী দলটি।

 

 

অন্যদিকে, গত রাতেই শান্তি সমাবেশের নামে পাল্টা কর্মসূচি ঘোষণা করে ঢাকা মহানগর আওয়ামী লীগ। তবে জনদুর্ভোগ সৃষ্টি হবে এই কারণে কোনো দলকেই কর্মসূচির অনুমতি দেয়নি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। শেষ পর্যন্ত ঘোষিত কর্মসূচি পালনে অনড় বিএনপি। পুলিশ অনুমতি না দেয়ায় কর্মসূচি থেকে সরে দাঁড়িয়েছে আওয়ামী লীগ।

রাজধানীর গুরুত্বপূর্ণ সব প্রবেশমুখে বিএনপির অবস্থান কর্মসূচি ঘোষণার পর প্রবেশপথগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে ডিএমপি। প্রবেশপথে অবস্থান কর্মসূচি পালনের অনুমতি দেয়া হবে না বলে গতকাল রাতে জানায় ডিএমপি। বিএনপি নেতাকর্মীরা  যাতে সেসব স্থানে জড়ো হতে না পারেন এজন্য গতকাল রাত থেকে সেসব স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। এ ছাড়া রায়টকার, জলকামান ও এপিসি প্রস্তুত রাখা হয়েছে।

 

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF