চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পিবিআই প্রধানের মামলা থেকে বাবুল আক্তারকে অব্যাহতি

প্রকাশ: ২৫ জুলাই, ২০২৩ ১২:০৫ : অপরাহ্ণ

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর প্রধান বনজ কুমার মজুমদারের করা দায়েরকৃত ধানমন্ডি থানার  ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা থেকে স্ত্রী হত্যার আসামি সাবেক এসপি বাবুল আক্তারকে অব্যাহতি দেয়া হয়েছে।

বাবুল আক্তার ছাড়াও এ মামলা থেকে অব্যাহতি পেয়েছেন তার বাবা আবদুল ওয়াদুদ। তবে প্রবাসী সাংবাদিক ও ইউটিউবার ইলিয়াস হোসাইন এবং বাবুল আক্তারের ছোট ভাই হাবীবুর রহমান লাবুর  বিরুদ্ধে রিপোর্ট আমলে নিয়েছেন বিজ্ঞ সাইবার আদালত।

 

 

মঙ্গলবার (২৫ জুলাই) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াতের আদালত এ আদেশ দেন।

পিবিআই প্রধানের করা মামলার অভিযোগে বলা হয়েছে, বাবুল আকতারসহ অন্য আসামিরা মাহমুদা খানম মিতু হত্যা মামলার তদন্ত ভিন্নখাতে প্রবাহিত করার ষড়যন্ত্র করছেন। এর অংশ হিসেবে ইলিয়াস হোসেনকে দিয়ে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে ‘স্ত্রী খুন স্বামী জেলে খুনি পেয়েছে তদন্তের দায়িত্ব’ শিরোনামে ফেসবুক ও ইউটিউবে ডকুমেন্টারি ভিডিও প্রচার করছেন।

 

 

মামলার অভিযোগে আরও বলা হয়, ভিডিওতে যে বক্তব্য রয়েছে তার মাধ্যমে রাষ্ট্রের ভাবমূর্তি এবং বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করা হয়েছে। এ ছাড়া, হিন্দু মুসলিম সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, ঘৃণা বিদ্বেষ, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, অস্থিরতা এবং বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করা হয়েছে।

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF