চট্টগ্রাম, সোমবার, ২৭ মে ২০২৪ , ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে মাশরাফির মেন্টর হওয়া নিয়ে যা জানালেন পাপন

প্রকাশ: ২৩ জুলাই, ২০২৩ ৪:৫৬ : অপরাহ্ণ

চলতি বছরই রয়েছে ওয়ানডে বিশ্বকাপ। ক্রিকেটের এই ফরম্যাটে বাংলাদেশ দল দুর্দান্ত পারফরম্যান্স করায় বিশ্বকাপে টাইগারদের নিয়ে উচ্চাকাঙ্ক্ষা রয়েছে ক্রিকেটপ্রেমীদের। বেশ কিছুদিন আগে বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবাল আসন্ন বিশ্বকাপে মাশরাফিকে মেন্টর হিসেবে চেয়েছিলেন। রোববার (২৩ জুলাই) বিশ্বকাপে মাশরাফির মেন্টর হওয়ার বিষয়ে কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডের পর আকস্মিক সংবাদ সম্মেলন ডেকে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান তামিম। সে সময় অবসর ভাঙতে তামিমকে গণভবনে নিয়ে যান মাশরাফি বিন মর্তুজা। গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপকালে সাবেক এই অধিনায়ককে মেন্টর হিসেবে পাওয়ার আবদার করেন তামিম।

 

রোববার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মাশরাফির মেন্টর হওয়ার ইস্যুতে বিসিবি সভাপতি বলেন, ‘এসব এখন বলার কোনো সুযোগই নেই। বিশেষ করে ওখানে (গণভবনে) যে আলাপ হয়েছে, ওখানেই থাকুক। এসব নিয়ে বাইরে আলাপ করার কোনো প্রশ্নই আসে না।’

 

এর আগে, শক্তিশালী ভারতের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স করে সিরিজ ড্র করায় নারী দলকে বড় অঙ্কের অর্থ পুরস্কার দেওয়ার ঘোষণা দেন বিসিবি সভাপতি।

 

নাজমুল হাসান পাপন জানান, সর্বমোট ৩৫ লাখ টাকার অর্থ পুরস্কার পাচ্ছেন নারী ক্রিকেটাররা। ৩৫ লাখ টাকার মধ্যে নারী ক্রিকেট দল পাবে ২৫ লাখ টাকার অর্থ পুরস্কার। বাকি ১০ লাখ টাকা দেওয়া হবে ভালো পারফরম্যান্স করা ক্রিকেটারদের মধ্যে। দেশের হয়ে নারী ক্রিকেটে প্রথম সেঞ্চুরি করা ফারজানা হক পিংকিকে দুই লাখ টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

বিসিবি সভাপতি বলেন, ‘আমাদের সেঞ্চুরি আছে একটা। কয়েকজন মেয়ে দারুণ ক্রিকেট খেলেছে। পুরো দলের জন্য ২৫ লাখ টাকা দিচ্ছি। সেঞ্চুরির জন্য, প্লাস যারা দারুণ পারফর্ম করেছে তাদের আলাদা আলাদা টাকা দিচ্ছি। সবমিলিয়ে আমার ধারণা ৩৫ লাখ হবে।’

 

 

সূত্র – চ্যানেল২৪

Print Friendly and PDF